আসামে বন্যায় ২৮ জনের মৃত্যু, ক্ষতিগ্রস্ত প্রায় ১০ লাখ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৩:৫৯ পিএম, ২৬ মে ২০২২

ভারতের আসাম রাজ্যে ভয়াবহ বন্যায় এখন পর্যন্ত কমপক্ষে ২৮ জনের মৃত্যু হয়েছে। এছাড়া প্রায় ১০ লাখ মানুষ বন্যার কারণে ক্ষতিগ্রস্ত হয়েছে। রাজ্যের বিভিন্ন এলাকা বন্যার পানিতে তলিয়ে গেছে। খবর আল জাজিরার।

ভারি বৃষ্টি-বন্যায় মহাসড়কের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। স্থানীয় কর্মকর্তারা বলছেন, তারা পরিস্থিতি স্বাভাবিক করতে কাজ করে যাচ্ছেন।

asham4

ব্রহ্মপুত্রের উপনদী কপিলি নদীর পানি এখনও বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। গত ১৭ মে থেকে হোজাই এবং নাগাঁও জেলার বিশাল অংশ জুড়ে নদীর পানি সর্বোচ্চ স্তরে প্রবাহিত হচ্ছে।

asham4

আসাম দুর্যোগ ব্যবস্থাপণা কর্তৃপক্ষ (এএসডিএমএ) জানিয়েছে, বন্যার কারণে ১৫ জেলার প্রায় ৬ লাখ মানুষ ক্ষতিগ্রস্ত হচ্ছে। এছাড়া আরও ৭২ হাজারের বেশি মানুষ এখনও রাজ্যের দক্ষিণ এবং মধ্যাঞ্চলের আশ্রয় শিবিরে বাস করছেন।

asham4

এপ্রিলের শুরু থেকে আসামের প্রায় ৩৩টি জেলা ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়া প্রায় ১০ লাখ বাসিন্দাকে বিভিন্ন আশ্রয় শিবিরে আশ্রয় নিতে হয়েছে বলে জানিয়েছে এএডিএমএ। এছাড়া জাতীয় বিপর্যয় মোকাবিলা বিভাগের সদস্য, দুর্যোগ প্রতিক্রিয়া বাহিনী, ভারতীয় সেনাবাহিনী এবং ভারতীয় বিমান বাহিনীসহ বেশ কয়েকটি সরকারি সংস্থাকে ত্রাণ ও উদ্ধার কাজে মোতায়েন করা হয়েছে।

টিটিএন/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]