সেপ্টেম্বরে দেশে ফিরছেন নওয়াজ শরিফ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:০৮ পিএম, ১৬ আগস্ট ২০২২
ছবি: সংগৃহীত

 

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ দেশে ফিরছেন শিগগির। জানা গেছে, আগামী সেপ্টেম্বরেই যুক্তরাজ্য থেকে পাকিস্তানে ফিরবেন তিনি। পাকিস্তানের কেন্দ্রীয় মন্ত্রী মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) জ্যেষ্ঠ নেতা জাভেদ লতিফ এ তথ্য নিশ্চিত করেছেন।

পিএমএল-এন পাঞ্জাবের মুখপাত্র আজমা বুখারির পাশাপাশি এক সংবাদ সম্মেলনে জাভেদ লতিফ বলেন যে চিকিৎসকরা তাদের সিদ্ধান্ত জানিয়েছেন এবং নওয়াজ শরিফ তাদের অনুরোধে দেশে ফিরবেন।

দুর্নীতির অভিযোগে সাজাপ্রাপ্ত নওয়াজ শরিফ ২০১৯ সালে আদালতের অনুমতি নিয়ে চিকিৎসার জন্য যুক্তরাজ্যে পাড়ি জমান। এরপর থেকে তিনি সেখানেই আছেন।

আল-আজিজিয়া স্টিল মিলস দুর্নীতির অভিযোগে করা মামলায় ২০১৮ সালে পাকিস্তানের এক বিশেষ আদালত নওয়াজকে ১১ বছরের কারাদণ্ড দেন। তাকে ১ দশমিক ৩ বিলিয়ন রুপিও জরিমানা করা হয়। কারাগারে থাকা অবস্থায় লাহোর হাইকোর্টে চিকিৎসার জন্য যুক্তরাজ্যে যাওয়ার আবেদন করেন তিনি। পরে আদালত তা মঞ্জুর করেন।

পিটিআই চেয়ারম্যান ইমরান খান লাহোরে তার দলের জলসায় ভাষণ দেওয়ার পরে জাভেদ লতিফের এ বিবৃতি এলো। ইমরান খান দাবি করেছেন তার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। তিনি আরও অভিযোগ করেন নওয়াজের লন্ডন থেকে ফেরার পথ প্রশস্ত করার জন্য তহবিল মামলা নিষিদ্ধ করা হচ্ছে।

পাকিস্তানের ২৩তম প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) সভাপতি ও নওয়াজ শরিফের ভাই শাহবাজ শরিফ।

সূত্র: জিও নিউজ

এসএনআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।