কাবুলে মসজিদে বোমা হামলা: নিহতের সংখ্যা বেড়ে ২১

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:২৯ পিএম, ১৮ আগস্ট ২০২২

আফগানিস্তানের রাজধানী কাবুলে মাগরিবের নামাজের সময় একটি মসজিদে বোমা বিস্ফোরণের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ২১ জনে দাঁড়িয়েছে। তাছাড়া আহত হয়েছেন ৩৩ জন। দেশটির পুলিশ এ তথ্য নিশ্চিত করেছে। খবর আল-জাজিরার।

কাবুল পুলিশের মুখপাত্র খালিদ জাদরান বৃহস্পতিবার (১৮ আগস্ট) বলেন, বুধবার মাগরিবের নামাজের সময় একটি মসজিদে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে ২১ জন নিহত হওয়ার পাশাপাশি ৩৩ জন আহত হয়েছেন।

তালেবান সরকারের মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ নিশ্চিত করেছেন যে সেখানে নিহত ও আহত হয়েছেন, তবে কতজন তা নির্দিষ্ট করেননি। তাছাড়া এখনো কোনো গোষ্ঠী হামলাটির দায় স্বীকার করেনি।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, কাবুলের উত্তরাঞ্চলে খায়ের খানার সিদ্দিকিয়া নামের একটি মসজিদে এ হামলা হয়। ওই এলাকার এক বাসিন্দা বলেন, ওই মসজিদের ইমাম মোল্লা আমির মোহাম্মদ কাবুলিও হামলায় নিহত হয়েছেন।

তালেবানের শাসনের একবছরে সহিংসতার ঘটনা কমেছে দেশটিতে। তবে সম্প্রতি জঙ্গি গোষ্ঠী আইএসের সহযোগী খোরাসান শাখা সেখানে বেশ কয়েকটি হামলার দায় স্বীকার করেছে।

২০২১ সালের ১৫ আগস্ট কাবুলের নিয়ন্ত্রণ নেয় তালেবান। সে বছর ৩১ আগস্ট আফগানিস্তানের মাটি ত্যাগ করে যুক্তরাষ্ট্র ও ন্যাটো বাহিনীর সদস্যরা। দেশ শাসনের এক বছরেও আন্তর্জাতিক স্বীকৃতি পায়নি তালেবান।

এমএসএম/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।