ভারতে ভিসা-পাসপোর্ট হারিয়ে বিপাকে দুই বাংলাদেশি পর্যটক

জ্যোতির্ময় দত্ত জ্যোতির্ময় দত্ত , পশ্চিমবঙ্গ প্রতিনিধি
প্রকাশিত: ০৮:৪৭ এএম, ২৯ আগস্ট ২০২২
ছবি: সংগৃহীত

ভারতে বেড়াতে এসে ভিসা-পাসপোর্টসহ গুরুত্বপূর্ণ কাগজপত্র হারিয়ে বিপাকে পড়েছেন দুই বাংলাদেশি পর্যটক। এখন ভ্রমণ তো দূরের কথা, কীভাবে দেশে ফিরবেন সেই চিন্তায় তাদের ঘুম হারাম। এরই মধ্যে শিলিগুড়ি থানায় লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগীরা।

জানা যায়, বাংলাদেশের পঞ্চগড় জেলার বোদা থানার শালবাড়ি গ্রামের বাসিন্দা রুহুল আমিন ও তার ছেলে সাইদুর রহমান গত শুক্রবার (২৬ আগস্ট) চ্যাংড়াবান্ধা ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারতে আসেন। সেদিন হলদিবাড়িতে এক আত্মীয়ের বাড়িতে থাকার পরে শনিবার আসেন শিলিগুড়িতে। উদ্দেশ্য ছিল ভ্রমণের পাশাপাশি আত্মীয়দের সঙ্গে দেখা করা। সব মিলিয়ে এক মাস থাকার পরিকল্পনা ছিল তাদের।

কিন্তু শিলিগুড়ির হাশমি চক থেকে টোটোতে উঠে জলপাই মোড়ে যাওয়ার পথে গুরুত্বপূর্ণ কাগজপত্র থাকা একটি ব্যাগ হারিয়ে ফেলেন। এরপরই শিলিগুড়ি থানায় অভিযোগ করেন সাইদুর রহমান।

রুহুল আমিন স্থানীয় সাংবাদিকদের বলেন, আমরা শিলিগুড়ির ভেনাস মোড় থেকে টোটোতে চেপে জলপাই মোড়ে নামি। নামার পরে খেয়াল হয় প্রয়োজনীয় কাগজপত্রসহ একটি ব্যাগ নেই। ততক্ষণে ওই টোটো সেখান থেকে চলে গেছে। অনেক খুঁজেও সেটির আর সন্ধান পাইনি।

ব্যাগসহ তাদের পাসপোর্ট, ভিসা, ভোটার আইডি কার্ড এবং আরও কিছু প্রয়োজনীয় কাগজপত্র হারিয়েছে বলে জানিয়েছেন তিনি। এরপর শিলিগুড়ি থানায় লিখিতভাবে অভিযোগ জানানো হয়।

আপাতত ফুলবাড়ির পশ্চিম ধনতলায় জাবেদ আলি নামে এক আত্মীয়ের বাড়ি আশ্রয় নিয়েছেন তারা। এরই মধ্যে ঘটনার তদন্ত শুরু করেছে শিলিগুড়ি থানার পুলিশ।

কেএএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।