নিউজিল্যান্ডে তিমির সঙ্গে ধাক্কায় নৌকাডুবি: মৃত্যু ৫

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:০৭ পিএম, ১০ সেপ্টেম্বর ২০২২
ছবি: সংগৃহীত

নিউজিল্যান্ডে তিমি মাছের সঙ্গে ধাক্কা লেগে একটি নৌকা ডুবে যাওয়ার ঘটনা ঘটেছে। এতে অন্তত পাঁচজনের মৃত্যু হয়েছে। শনিবার (১০ সেপ্টেম্বর) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

পুলিশের উদ্ধৃতি দিয়ে স্থানীয় একটি সংবাদমাধ্যম জানিয়েছে, যখন নৌকাটি উল্টে যায় তখন সেটিতে ১১ জন ছিলেন। জরুরি পরিষেবাকর্মীরা পরে পাঁচজনের মরদেহ উদ্ধার করে।

জানা গেছে, মারাত্মক এ দুর্ঘটনাটি নিউজিল্যান্ডের দক্ষিণ দ্বীপের শহর কাইকোরার কাছে ঘটেছে। সেখানের মেয়র ক্রেগ ম্যাকল নিশ্চিত করে জানিয়েছেন, দুর্ঘটনার সময় ১১ জন নৌকায় ছিলেন ও ছয়জন নিরাপদে তীরে পৌঁছাতে পারেন।

ম্যাকল বলেন, ডুবে যাওয়ার সময় সাগরের পানি শান্ত ছিল। ধারণা করা হচ্ছে তিমিটি নৌকার নিচ থেকে উঠেছিল। তাতেই নৌকাটি উল্টে যেতে পারে। তবে তিনি নিশ্চিত নন যে কোন ধরনের তিমির সঙ্গে নৌকাটির ধাক্কা লাগে। কারণ ওই এলাকায় কিছু স্পার্ম ও হামব্যাক তিমি রয়েছে।

তিমি দেখার জন্য কাইকোরা হচ্ছে একটি জনপ্রিয় গন্তব্য। পর্যটকরা তিমি, ডলফিন ও অন্যান্য সামুদ্রিক প্রাণীকে কাছ থেকে দেখতে নৌকা বা হেলিকপ্টার ভাড়া করতে পারেন।

এমএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।