নিউজিল্যান্ড

অকল্যান্ডে বন্যা, জরুরি অবস্থা জারি

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:৩৪ পিএম, ২৭ জানুয়ারি ২০২৩
ছবি সংগৃহীত

নিউজিল্যান্ডের সবচেয়ে বড় শহর অকল্যান্ডে ভারি বৃষ্টির পর বন্যা দেখা দিয়েছে। এতে সেখানে জরুরি অবস্থা ঘোষণা করেছে কর্তৃপক্ষ। পরিস্থিতির অবনতি হওয়ায় চালানো হচ্ছে উদ্ধার কার্যক্রম। তাছাড়া শহরটির বিমানবন্দরও বন্ধ করে দেওয়া হয়েছে। খবর আল-জাজিরার।

অকল্যান্ডের মেয়র ওয়েন ব্রাউন বলেছেন, বিভিন্ন ধরনের ক্ষয়ক্ষতি ও বাস্তুচ্যুতের কারণে শুক্রবার (২৭ জানুয়ারি) জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে।

ব্রাউন রেডিও নিউজিল্যান্ডকে জানিয়েছেন, এই মুহূর্তে বৃষ্টি থামা প্রয়োজন। এটা এখন প্রধান ইস্যু।

অকল্যান্ড ইমার্জেন্সি ম্যানেজমেন্ট এক টুইট বার্তায় জানিয়েছে, শহরের উত্তর, উত্তর-পশ্চিম এবং পশ্চিম অংশগুলো বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে। পরিস্থিতি আরও খারাপ হওয়ার আশঙ্কা রয়েছে।

সংস্থাটি বন্যাপ্রবণ এলাকার বাসিন্দাদের সরে যাওয়ার জন্য প্রস্তুত হওয়ার পরামর্শ দিয়েছে ও পশ্চিম অকল্যান্ডে একটি আশ্রয়কেন্দ্র চালু করেছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেছে, দমকলকর্মী, পুলিশ ও প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা দড়ি-উদ্ধারকারী নৌকা ব্যবহার করে বন্যাকবলিত বাড়িগুলো থেকে আটকা পড়া লোকদের সরিয়ে নিচ্ছে।

এদিকে কর্তৃপক্ষ জানিয়েছে, শুক্রবার উত্তরাঞ্চলীয় শহরে ব্রিটিশ কিংবদন্তী এলটন জনের কনসার্ট বাতিল করা হয়েছে। মাউন্ট স্মার্ট স্টেডিয়ামে প্রায় ৪০ হাজার লোকের উপস্থিতির আশা করা হয়েছিল।

এমএসএম

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।