রাশিয়া-ইউক্রেন যুদ্ধ

বরিস জনসনকে ক্ষেপণাস্ত্র হামলার হুমকি দেন পুতিন

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১১:৫৫ এএম, ৩০ জানুয়ারি ২০২৩
ফাইল ছবি

যুক্তরাজ্যের সাবেক প্রধানমন্ত্রী বরিস জনসনকে ক্ষেপণাস্ত্র হামলার হুমকি দিয়েছিলেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। ইউক্রেনে রাশিয়ার হামলার কিছুদিন আগে এক ফোনালাপে ওই হুমকি দেন তিনি। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসিকে দেওয়া এক সাক্ষাতকারে এই দাবি করেছেন বরিস জনসন।

বরিসের দাবি, রুশ প্রেসিডেন্ট তার ওপর ক্ষেপণাস্ত্র হামলার হুমকি দিয়ে বলেন এটা করতে মাত্র এক মিনিট লাগবে।

আরও পড়ুন>২০২৫ সালে চীন-যুক্তরাষ্ট্র যুদ্ধে জড়াবে, ইঙ্গিত মার্কিন জেনারেলের

২০২২ সালের ফেব্রুয়ারির শুরুর দিকের ওই ফোনালাপে পুতনকে বরিস জনসন সতর্ক করে বলেন, যুদ্ধ কেবল বিপর্যয় ডেকে আনবে। এটা বলার সঙ্গে সঙ্গে পুতিন এমন মন্তব্য করেন।

জনসন পুতিনকে সতর্ক করে আরও বলেন, ইউক্রেনে আক্রমণ করলে পশ্চিমা নিষেধাজ্ঞা আরোপ ও রাশিয়ার সীমান্তে আরও ন্যাটো সৈন্য মোতায়েন হবে।

অদূর ভবিষ্যতে ইউক্রেন ন্যাটোতে যোগ দেবে না বলে পুতিনকে আশ্বস্ত করে রাশিয়ার সামরিক পদক্ষেপ রোধ করার চেষ্টা করেছিলেন বরিস।

আরও পড়ুন>ইউক্রেনে ট্যাংক পাঠানো নিয়ে কী ভাবছে ফ্রান্স

এর জবাবে পুতিন এক পর্যায়ে বলেন, বরিস, আমি তোমাকে আঘাত করতে চাই না। কিন্তু একটি ক্ষেপণাস্ত্র দিয়ে এটা করতে মাত্র এক মিনিট লাগবে।

গত বছরের ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে হামলা চালায় ইউক্রেন। এরপর থেকেই এখনো দুই দেশের মধ্যে রক্তক্ষয়ী যুদ্ধ চলছে। সেনাসহ মারা গেছে শত শত বেসামরিক নাগরিক।

এমএসএম

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।