ইসলাম ধর্ম গ্রহণ করলেন সাবেক বিশ্বসুন্দরী মার্কেটা


প্রকাশিত: ০৯:৩৮ এএম, ২৯ ফেব্রুয়ারি ২০১৬

সাবেক বিশ্বসুন্দরী ব্রিটেনের ফ্যাশন ডিজাইনার ও অভিনেত্রী মার্কেটা কোরিনকোভা ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। একই সঙ্গে নিজের নাম পরিবর্তন করে নতুন নাম রেখেছেন মরিয়ম। চেকোস্লোভাকিয়ান বংশোদ্ভূত এই সুন্দরী ইসলাম ধর্ম গ্রহণের বিষয়ে দুবাইয়ে এক ঘোষণায় এ তথ্য জানিয়েছেন।

Marketa-Korinkovaমার্কেটা কোরিনকোভা বলেন, তিনি ইসলাম ধর্ম গ্রহণ করেছেন এবং দুবাইয়ে বসবাস করবেন বলে সিদ্ধান্ত নিয়েছেন।

গত তিন বছর ধরে ইসলাম ধর্ম গ্রহণের বিষয়ে চিন্তা-ভাবনা শুরু করেন মার্কেটা। পরে দুবাইয়ে আনুষ্ঠানিকভাবে খ্রিস্টানধর্ম ত্যাগ করেন। স্থানীয় আরবি ভাষার দৈনিক আল কুদস-আল আরাবির এক প্রতিবেদনে বলা হয়েছে, সুপার মডেল ও চলচ্চিত্র অভিনেত্রী মার্কেটা কোরিনকোভা ইসলাম ধর্ম গ্রহণের ঘোষণা দিয়ে তার ফ্যানদের অবাক করেছেন।

তিনি ইতালিতে অনুষ্ঠিত ২০১২ সালে বিশ্বসুন্দরী প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছিলেন। এরপর বিশ্বজুড়ে ব্যাপক খ্যাতি পান। হলিউডের একটি ছবিতে মূল চরিত্রে অভিনয়েরও সুযোগ পান সাবেক এই সুন্দরী। দুবাইয়ের আলি অ্যান্ড সনস গ্রুপস অব কোম্পানিতে সেলস ম্যানেজার পদে যোগ দিয়েছেন মার্কেটা।

এসআইএস/আরআইপি

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]