অস্ত্রের উৎপাদন বাড়ানোর ঘোষণা পুতিনের

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:১৮ পিএম, ১৫ মার্চ ২০২৩
ছবি সংগৃহীত

অস্ত্রের উৎপাদন বাড়ানোর ঘোষণা দিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এজন্য সক্ষমতা বাড়ানোর দিকে নজর দেওয়া হবে বলে জানিয়েছেন তিনি। খবর সিএনএনের।

রুশ প্রেসিডেন্ট বলেছেন, অস্ত্রের উৎপাদন বাড়ানো জরুরিভিত্তিতে প্রয়োজন। তাই এ সম্পর্কিত ফান্ডিংয়ে বিষয়ে বিশেষ নজর দেওয়া হবে।

আরও পড়ুন>চীন-রাশিয়া-ইরানের যৌথ সামরিক মহড়া

তিনি বলেন, বিশেষ সামরিক অভিযানের জন্য প্রয়োজনীয় অস্ত্র, সরঞ্জাম, গোলাবারুদ সরবরাহ, রাষ্ট্রীয় প্রতিরক্ষা আদেশের সমস্ত কাজ সঠিকভাবে বাস্তবায়নের ও বাজেটের সংস্থানগুলোর কার্যকর ব্যবহারের জন্যও পদক্ষেপ নেওয়া হবে।

এদিকে চীন, রাশিয়া ও ইরান একসঙ্গে সামরিক মহড়া শুরু করেছে। এই মহড়া চলবে পাঁচদিন। নৌ নিরাপত্তা সমৃদ্ধ করতেই এই পদক্ষেপ তাদের।

আরও পড়ুন>পশ্চিমাদের আপত্তি সত্ত্বেও রুশ অস্ত্রের সবচেয়ে বড় ক্রেতা ভারত

মন্ত্রণালয়টি জানিয়েছে, ‘সিকিউরিটি বন্ড-২০২৩’ নামের এই মহড়া ওমান উপ-সাগরে ১৫ মার্চ শুরু হয়েছে, যা শেষ হবে ১৯ মার্চ। তাছাড়া এই মহড়ায় আরও কিছু দেশ যোগ দিচ্ছে বলেও জানানো হয়।

অন্যদিকে রাশিয়ার যুদ্ধবিমানের অপতৎপরতায় মার্কিন নজরদারি একটি ড্রোন কৃষ্ণসাগরে বিধ্বস্ত হয়েছে, যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনী এমন দাবি করেছে। স্থানীয় সময় মঙ্গলবার (১৪ মার্চ) এ ঘটনা ঘটে।

এক বছর আগে রাশিয়ার ইউক্রেন আগ্রাসনের পর প্রথমবারের মতো সরাসরি সংঘর্ষের পাল্টাপাল্টি অভিযোগ আনলো দুই পরাশক্তি যুক্তরাষ্ট্র ও রাশিয়া।

এমএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।