ইমরান খানের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:৪৩ পিএম, ২৯ মার্চ ২০২৩
ফাইল ছবি

বিচারককে হুমকি দেওয়া মামলায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করেছে ইসলামাবাদের একটি আদালত। খবর জিও নিউজের।

বিচারক মালিক আমান এই রায় ঘোষণা করেন। এর আগে শুনানি থেকে অব্যাহতি চেয়ে আবেদন করেন ইমরান খান। তবে তা খারিজ করে দেয় আদালত।

আরও পড়ুন> ইমরান খান মরবে না হয় আমরা: পাকিস্তানি স্বরাষ্ট্রমন্ত্রী

শুনানির সময় ইমরান খানের আইনজীবীরা জামিনযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা বহাল রাখার অনুরোধ করেছিলেন। কারণ সাবেক এই প্রধানমন্ত্রীর নিরাপত্তা নিয়ে শঙ্কা রয়েছে।

পিটিআইয়ের পক্ষ থেকে জানানো হয়, ইমরান খানের জীবনের ওপর হুমকি থাকা সত্ত্বেও তার নিরাপত্তা ব্যবস্থাও প্রত্যাহার করেছে আদালত।

আরও পড়ুন>পাকিস্তানের সবচেয়ে জনপ্রিয় নেতা ইমরান খান

গত বছরের ২০ আগস্ট ইসলামাবাদের ফাতিমা জিন্নাহ পার্কে সমাবেশ করেন পিটিআই চেয়ারম্যান ইমরান। সমাবেশে তিনি জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জেবা চৌধুরী ও পুলিশের একাধিক জ্যেষ্ঠ কর্মকর্তাকে হুমকি দেন। এরপরই ইমরান খানের বিরুদ্ধে মামলা হয়।

বর্তমানে ইমরানের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। ২০২২ সালের এপ্রিলে পাকিস্তানের জাতীয় পরিষদে বিরোধীদের আনা অনাস্থা ভোটে হেরে ক্ষমতাচ্যুত হন ইমরান।

এমএসএম

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।