জম্মু-কাশ্মীরে বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে সেনাবাহিনীর সংঘর্ষ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:২৪ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০২৩

ভারতশাসিত জম্মু-কাশ্মীরের অনন্তনাগের সংঘর্ষ এখনো চলছে। শনিবার (১৬ সেপ্টেম্বর) বারামুলায় বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে নতুন করে গুলির লড়াই শুরু হয় দেশটির সেনাবাহিনীর।

ভারতের সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, তিন বিচ্ছিন্নতাবাদী শনিবার ভোরে নিয়ন্ত্রণরেখার কাছে হাতলাঙ্গা নালা দিয়ে উরিতে ঢোকার চেষ্টা করে। কিন্তু সেই অনুপ্রবেশেরে চেষ্টা ভেস্তে দেয় সেনারা।

আরও পড়ুন>ভারত-কানাডা সম্পর্কে টানাপোড়েন, বাণিজ্য আলোচনা স্থগিত

আরও জানানো হয়েছে, তিন বিচ্ছিন্নতাবাদী ওই নালা দিয়ে গোপনে ঢোকার চেষ্টা করছিল। খবর পেয়েই তল্লাশি অভিযানে নামে সেনা ও পুলিশের যৌথবাহনী। ধরা পড়ে যাওয়ার ভয়ে বিচ্ছিন্নতাবাদীরা বাহিনীকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি চালাতে শুরু করে।

পাল্টা জবাব দেয় যৌথবাহিনীও। বেশ কিছু ক্ষণ গুলির লড়াই চলে দু’পক্ষের মধ্যে। সেই সংঘর্ষে তিন বিচ্ছন্নতাবাদী নিহত হয়েছে।

আরও পড়ুন>৪০০ দামি গাড়ির মালিক ব্যাঙ্গালুরুর এই নরসুন্দর!

পুলিশ জানিয়েছে, তারা খবর পেয়েছিল বারামুলায় বেশ কয়েক জন বিচ্ছিন্নতাবাদী আশ্রয় নিয়েছিল। গোয়েন্দা সূত্রে এই খবর পাওয়ার পরই হাতলাঙ্গা নালা ও তার আশপাশের এলাকা ঘিরে ফেলে তল্লাশি শুরু করে সেনা ও পুলিশের যৌথবাহিনী। সেই সময় বাহিনী দেখে কয়েক জন ওই নালায় লুকিয়ে পড়ে। এরপর শুরু হয় দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ।

গত বুধবার থেকে অনন্তনাগে শুরু হয়েছে সংঘর্ষ। সেনা ও বিচ্ছিন্নতাবাদীদের এই সংঘর্ষ এখনো চলছে।

এমএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।