অর্ধকোটি রুপির গাড়িতে এসে লালশাক বিক্রি, ভাইরাল আধুনিক কৃষক

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:৩৮ পিএম, ৩০ সেপ্টেম্বর ২০২৩

শাক-সবজি আনেন ভ্যান কিংবা অটোরিকশায় করে, এরপর সড়কের পাশে দাঁড়িয়ে অথবা বসে বিক্রি করেন। সচরাচর আমাদের দেশের কৃষকদের ক্ষেত্রে এ দৃশ্যই সবচেয়ে বেশি দেখা যায়। কিন্তু ভারতের এক কৃষক আছেন, যিনি অর্ধকোটি রুপির অডি গাড়িতে শাক-সবজি বাজারে নিয়ে আসেন এবং রাস্তার ধারে কাপড় বিছিয়ে বিক্রি করেন।

বিশ্বাস না হলেও সত্যিই সত্যিই এমন কাণ্ড ঘটিয়েছেন ভারতের কেরালা রাজ্যের সুজিত এসপি নামের এক কৃষক। সম্প্রতি নিজের বিলাসবহুল অডি এ-ফোর মডেলের গাড়িতে বাজারে এসে লালশাক বিক্রি করেছেন তিনি, যার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ ভাইরাল হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে সুজিত ‘ভ্যারাইটি ফার্মার’ নামেও পরিচিত। ইনস্টাগ্রামে অডি গাড়িতে করে লালশাক নিয়ে যাওয়ার সেই ভিডিও তিনি নিজেই শেয়ার করেছেন।

 
 
 
View this post on Instagram

A post shared by variety farmer (sujith) (@variety_farmer)

আলোচিত ওই ভিডিওতে দেখা যায়, এক সহকারীকে নিয়ে ক্ষেত থেকে লালশাক তুলছেন সুজিত। এরপর তার ৪৪ লাখ রুপির অডি গাড়িতে বাজারে যান। গাড়ি থেকে বের হয়েই পাল্টে ফেলেন পোশাক, খুলে ফেলেন জুতা।

পরে সুজিতকে একটি অটোরিকশা থেকে লালশাক নামিয়ে তা সড়কের পাশে চাদর পেতে বিক্রি করতে দেখা যায়। বিক্রি শেষ হলে চাদর গুটিয়ে আবার নিজের অডি গাড়িতে চেপে বসেন তিনি।

চারদিন আগে শেয়ার করা ভিডিওটি এরই মধ্যে ৮০ লাখেরও বেশি মানুষ দেখেছে। সেটিতে লাইক পড়েছে ৪ লাখ ৬২ হাজারের বেশি। কঠোর পরিশ্রমের মাধ্যমে সাফল্য অর্জন করায় সুজিতের প্রশংসা করেছেন নেটিজেনরা। তাকে ‘আদর্শ’ হিসেবেও দেখছেন অনেকে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদন থেকে জানা যায়, সুজিতের এই জনপ্রিয়তা নতুন নয়। কৃষিকাজের আধুনিক প্রক্রিয়া, বিভিন্ন ধরনের ফসল তৈরির কৌশল, কৃষিকাজে প্রযুক্তির ব্যবহারসহ নানা বিষয় নিয়ে ভিডিও বানান ও আলোচনা করেন কেরালার এই কৃষক। ইনস্টাগ্রামে তার দুই লাখেরও বেশি ফলোয়ার রয়েছে।

সূত্র: এনডিটিভি

এসএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।