ভারত

কাশ্মীরে সহকর্মীদের দিকে গুলি-গ্রেনেড ছুড়লেন সেনা কর্মকর্তা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:২২ পিএম, ০৬ অক্টোবর ২০২৩
ছবি: সংগৃহীত

ভারতের জম্মু কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখার কাছাকাছি সহকর্মীকে নিশানা করে গুলি ও গ্রেনেড ছোঁড়ার অভিযোগ উঠেছে এক মেজরের বিরুদ্ধে। এ ঘটনায় কয়েকজন জখম হয়েছেন, তবে কারও মৃত্যু হয়নি। বৃহস্পতিবার (৫ অক্টোবর) ৪৮ রাষ্ট্রীয় রাইফেলস ইউনিটের রাজৌরির থানামান্ডি এলাকায় এ ঘটনা।

নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা বলেন, এ ঘটনায় অভিযুক্ত কর্মকর্তার সম্ভবত ব্যক্তিগত কোনো ইস্যু ছিল। সম্ভবত ওই মেজর প্রথমে শূন্যে গুলি চালিয়েছিলেন। পরে তিনি সহকর্মীদের দিকে গুলি ছোঁড়েন। তবে যাদের দিকে নিশানা করা হয়েছিল তারা অত্যন্ত দক্ষ ও সন্ত্রাস মোকাবিলায় অভ্যস্ত ছিলেন। এ কারণে প্রাণহানির হাত থেকে নিজেদের রক্ষা করতে সক্ষম হন তারা।

এদিকে গুলির আওয়াজ শুনেই রেজিমেন্টের মেডিক্যাল অফিসার দ্রুত ঘটনাস্থলে ছুটে এলাকায়। একাধিক কর্মকর্মতাও সেখানে উপস্থিত হন। এরপর ওই মেজর গ্রেনেড ছুঁড়তে শুরু করেন বলে জানা যায়।

এদিকে, চলতি বছরেই জম্মুতে পরপর দুটি সন্ত্রাসবাদী হামলার ঘটনা ঘটেছে। রাজৌরির কান্দি ফরেস্ট এলাকায় মে ও এপ্রিল মাসে এসব ঘটনা ঘটেছিল। এসব ঘটনায় ১০ সেনাসদস্য নিহত হয়েছিলেন। তাদের মধ্যে একজন কর্মকর্তাও ছিলেন।

এদিকে পাঞ্জাবের ভাতিন্ডা মিলিটারি স্টেশনে মাস ছয়েক আগে চার সেনার মৃত্যু হয়। সেই সময়ও অফিসার্স মেসে হামলা চালানো হয়েছিল। তার ঠিক ছয় মাস পর জম্মুতে অনেকটা সেই ধরনেরই ঘটনা ঘটলো।

সূত্র: হিন্দুস্তান টাইমস

এসএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।