বেলজিয়ামে গুলি করে দুই সুইডিশ নাগরিককে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:১১ এএম, ১৭ অক্টোবর ২০২৩
ছবি সংগৃহীত

বেলজিয়ামে গুলি করে দুই সুইডিশ নাগরিককে হত্যা করা হয়েছে। এই ঘটনায় এক বন্দুকধারীকে খুঁজছে পুলিশ। বন্দুকধারীর হামলায় আরও একজন আহত হয়েছেন। বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে ওই হামলার ঘটনায় ঘটেছে। নিজেকে ইসলামিক স্টেটের (আইএসআইএস) সদস্য দাবি করা এক ব্যক্তি এই হামলা চালিয়েছেন। তিনি সামাজিক মাধ্যম ফেসবুকে একটি ছবি পোস্ট করেছেন।

স্থানীয় সময় সোমবার (১৬ অক্টোবর) হামলার পর পরই ঘটনাস্থল থেকে পালিয়ে যান ওই হামলাকারী। ফেডারেল প্রসিকিউটরের কার্যালয়ের মুখপাত্র এরিক ভ্যান দুইসে বলেন, সামাজিক মাধ্যমে হামলার দায় স্বীকার করে পোস্ট করার পর একে সম্ভাব্য সন্ত্রাসী হামলা হিসেবে তদন্ত চলছে।

আরও পড়ুন: যুক্তরাষ্ট্রে ফিলিস্তিনি শিশুকে ২৬ বার ছুরিকাঘাতে হত্যা

কর্তৃপক্ষ সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওটি যাচাই করে দেখছে বলেও জানানো হয়। ভ্যান দুইসে বলেন, এই ব্যক্তি (হামলাকারী) দাবি করেছেন যে, তিনি ইসলামিক স্টেটের কার্যক্রম থেকে অনুপ্রাণিত হয়েছেন।

বেলজিয়ামের প্রধানমন্ত্রী অ্যালেক্সান্ডার ডি ক্রো সামাজিক মাধ্যমে এক পোস্টে নিশ্চিত করেছেন যে, নিহত ব্যক্তিরা সুইডেনের নাগরিক। তিনি বলেন, হতাহতদের পরিবার ও বন্ধুদের প্রতি আমাদের সমবেদনা। তারা তাদের প্রিয়জনকে হারিয়েছেন।

ফেডারেল প্রসিকিউটর জানিয়েছে, এই ঘটনায় আহত হওয়া ব্যক্তি একজন ট্যাক্সি চালক। তবে তার জখম প্রাণঘাতি নয় বলেও উল্লেখ করা হয়েছে। ব্রাসেলসের বাসিন্দাদের পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত বাড়িতেই অবস্থানের নির্দেশ দিয়েছেন প্রসিকিউটর।

আরও পড়ুন: যুক্তরাষ্ট্রে পরিত্যক্ত ভবন থেকে ১১৫ মরদেহ উদ্ধার

সামাজিক মাধ্যমে পোস্ট করা ভিডিওতে হামলাকারী নিজেকে আবদেসালেম আল গুলানি বলে উল্লেখ করেছেন। তিনি নিজেকে একজন যোদ্ধা এবং আইএসের সদস্য বলেও দাবি করেন।

টিটিএন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।