জ্যান্ত অক্টোপাস খেতে গিয়ে হার্ট অ্যাটাকে বৃদ্ধের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:০৩ পিএম, ২৭ অক্টোবর ২০২৩
ছবি: সংগৃহীত

জ্যান্ত অক্টোপাস খেতে গিয়ে গলায় আটকে মৃত্যু হলো বৃদ্ধের। সোমবার (২৩ অক্টোবর) দক্ষিণ কোরিয়ার দক্ষিণাঞ্চলীয় শহর গোয়াংঝুতে এ ঘটনা ঘটে।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের প্রতিবেদন অনুযায়ী, গোয়াংঝুর অন্যতম জনপ্রিয় খাবার জ্যান্ত অক্টোপাস। স্থানীয় রেস্তরাঁগুলোতে এই ডিশ পাওয়া যায়, যা ‘সানাকজি’ নামে পরিচিত। ছোট ছোট জ্যান্ত অক্টোপাসের উপর লবন ও তিলের তেল দিয়ে পরিবেশন করা হয়।

আরও পড়ুন: দ্বিতীয় বিয়ে করতে লাগবে সরকারের অনুমতি!

জানা যায়, গত সোমবার ৮২ বছর বয়সী ওই বৃদ্ধ গোয়াংঝুর একটি রেস্তরাঁয় খেতে গিয়েছিলেন। সেখানে গিয়ে তিনি ‘সানাকজি’ অর্ডার দেন। খাওয়া শুরু করা মাত্রই অক্টোপাসটি তার গলায় আটকে যায়। রেস্তরাঁ কর্তৃপক্ষ তৎক্ষণাৎ জরুরি সেবা সরবরাহকারী প্রতিষ্ঠানে খবর দেন।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে আসে। কিন্তু তত ক্ষণে হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে জ্ঞান হারান বৃদ্ধ। পরে চিকিৎসকরা ঘটনাস্থলে এসে সিপিআরের (কার্ডিও পালমোনারি রিসাসিটেশন) মাধ্যমে তাকে বাঁচানোর চেষ্টা করেন। কিন্তু তাতে কোনো লাভ হয়নি। হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা বৃদ্ধকে মৃত ঘোষণা করেন।

আরও পড়ুন: আকাশ থেকে বৃষ্টির মতো ডলার ছিটালেন ইনফ্লুয়েন্সার!

এই প্রথম নয়, এর আগেও জ্যান্ত অক্টোপাস খেতে গিয়ে মৃত্যু ঘটনা ঘটেছে। কোরিয়া হেরাল্ডের প্রতিবেদন অনুযায়ী, ২০০৭-২০১২ সালের মধ্যে সানাকজি খেতে গিয়ে তিন জনের মৃত্যু হয়। ২০১৩ সালে একইভাবে মৃত্যু হয় দু’জনের ও ২০১৯ সালে আরও এক জন মারা যান।

বিশেষজ্ঞরা বলছেন, এই ‘লাইভ অক্টোপাসে’র টুকরো যত ছোট হবে, ততই তা খেতে সুবিধা। কারণ পরিবেশন করার পরও অনেকক্ষণ নড়াচড়া করতে থাকে অক্টোপাস। তাই এই ডিশটি খুব সাবধানে খাওয়া উচিত। সামান্য অসাবধানতেই এই খাবার গলায় আটকে মৃত্যু হতে পারে।

সূত্র: সিএনএন

এসএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।