এবার ২০০ কোটি রুপি চেয়ে মুকেশ আম্বানিকে হত্যার হুমকি

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১২:৪৭ পিএম, ২৯ অক্টোবর ২০২৩

আবারও হত্যার হুমকি পেলেন রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মুকেশ আম্বানি। এবার ২০০ কোটি রুপি দাবি করে হত্যার হুমকি দেওয়া হয়েছে তাকে। এ নিয়ে ২৪ ঘণ্টার মধ্যে দু’বার হত্যার হুমকির বার্তা পেলেন মুকেশ।

মুম্বাই পুলিশ জানিয়েছে, এর আগে শুক্রবার (২৯ অক্টোবর) একটি অচেনা অ্যাকাউন্ট থেকে ইমেইল আসে মুকেশ আম্বানির কোম্পানির কাছে। সেই ইমেইলে ২০ কোটি রুপির দাবি জানানো হয়। যদি এই অর্থ না দেওয়া হয়, তা হলে রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যানকে হত্যা করা হবে বলে হুমকি দেওয়া হয়।

আরও পড়ুন>‘২০ কোটি রুপি দিন নাহলে হত্যা করা হবে’

শুক্রবারের সেই ইমেইলে বলা হয়েছিল, যদি ২০ কোটি রুপি না দেন, তা হলে আপনাকে খুন করা হবে। ভারতে আমাদের সবচেয়ে ভালো শুটার রয়েছে।

হত্যার হুমকি দেওয়া এই ইমেইল পাওয়ার পরই তার নিরাপত্তার দয়িত্বে থাকা কর্মকর্তা দেবেন্দ্র মুন্সিরাম গামদেবী থানায় একটি অভিযোগ দায়ের করেন। তারপরই পুলিশ ওই ইমেইল প্রেরকের খোঁজে নামে। পাশাপাশি তদন্ত শুরু করে মুম্বাই পুলিশের অপরাধদমন শাখাও। কোথা থেকে এই ইমেল পাঠানো হয়েছে, সেই আইপি অ্যাড্রেস চিহ্নিত করা হয়েছে বলে জানায় পুলিশ। যে ব্যক্তি এই হুমকি বার্তা দিয়েছিলেন, তার নাম সাদাব খান বলেও দাবি করেছে পুলিশ।

কিন্তু প্রথম হুমকির পুরোপুরি কিনারা করে ওঠার আগেই ২৪ ঘণ্টার মধ্যে আবার সেই একই ইমেইল অ্যাকাউন্ট থেকে ২০০ কোটি রুপি দাবি করে ইমেইল পাঠানো হয়।

আরও পড়ুন>রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের লাভ বেড়েছে ৩০ শতাংশ

পুলিশ জানিয়েছে, ইমেইলে বলা হয়েছে আগের পাঠানো ইমেইলের কোনো উত্তর পাইনি। তাই রুপির পরিমাণ এবার ২০ কোটি থেকে বাড়িয়ে ২০০ কোটি করা হলো। যদি এই অর্থ না পাই, তা হলে মুকেশ অম্বানীর মৃত্যু অবধারিত।

পুলিশ আরও জানিয়েছে, এরই মধ্যে এক অজ্ঞাতপরিচয় ব্যক্তির বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৮৭ এবং ৫০৬ (২) ধারায় মামলা দায়ের করা হয়েছে।

এর আগেও একাধিক বার খুনের হুমকি পেয়েছেন মুকেশ আম্বানি ও তার পরিবার। গত বছরেই হুমকির অভিযোগে বিহার থেকে এক ব্যক্তিকে গ্রেফতার করেছিল মুম্বাই পুলিশ।

সূত্র: এনডিটিভি

এমএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।