কাশ্মীরে বিচ্ছিন্নতাবাদীদের হামলা, ফের পুলিশ নিহত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:২৮ এএম, ০১ নভেম্বর ২০২৩
ফাইল ছবি

ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে হামলা চালিয়েছে বিচ্ছিন্নতাবাদীরা। এবার গুলিতে প্রাণ গেলো এক পুলিশ সদস্যের। এই নিয়ে গত ৩ দিনে টার্গেট কিলিংয়ের শিকার হলেন তিনজন। তাদের মধ্যে দুজন পুলিশ। অন্যজন পরিযায়ী শ্রমিক।

জানা গেছে, নিহত পুলিশকর্মীর নাম গুলাম মহম্মদ দার। তিনি নিজের বাড়ির কাছে অজ্ঞাত আততায়ীদের গুলিতে গুরুতর আহত হন। দ্রুত তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। প্রয়াত গুলাম জম্মু ও কাশ্মীর পুলিশের হেড কনস্টেবল ছিলেন।

আরও পড়ুন>ইসরায়েলকে লক্ষ্য করে হুথি বিদ্রোহীদের ক্ষেপণাস্ত্র নিক্ষেপ

এর আগে গত রোববার পুলিশকর্মী মসরুর আহমেদ ওয়ানির ওপর হামলা চালানো হয়। ইদগাহর মাঠে ক্রিকেট খেলছিলেন তিনি। সেই সময় তাকে গুলিতে ঝাঁজরা করে দেয় বিচ্ছিন্নতাবাদীরা।

এরপর সোমবার পুলওয়ামার তুমচি নওপারা এলাকায় উত্তরপ্রদেশের বাসিন্দা মুকেশ সিং নামের এক পরিযায়ী শ্রমিককে গুলি করা হয়। হাসপাতালে মৃত্যু হয় তার। এবার প্রালো গেলো আর এক পুলিশকর্মীর। পর পর তিনদিনে প্রাণ হারালেন তিনজন।

আরও পড়ুন>ভারতে বেড়েছে সোনার চাহিদা

পরিস্থিতির মোকাবিলায় সোমবার থেকেই গোটা কাশ্মীরে পুলিশ ও সেনা তৎপরতা বাড়ানো হয়েছে। ভূস্বর্গের রাস্তার প্রতিটি গাড়িতে তল্লাশি চালানো হচ্ছে। শ্রীনগরের সব প্রধান সড়কের মোড়ে এবং শহর থেকে বাইরে বেরোনোর পথগুলোতে বিশেষভাবে সক্রিয় পুলিশ।

সূত্র: এনডিটিভি

এমএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।