ইসরায়েলি হামলায় হিজবুল্লাহর পাঁচ সদস্য নিহত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:১০ এএম, ২৩ নভেম্বর ২০২৩

লেবাননে ইরান সমর্থিত হিজবুল্লাহ সংগঠনের পাঁচ সদস্য নিহত হয়েছেন। দক্ষিণ লেবাননের বেইত ইয়াহুন শহরে ইসরায়েলি বাহিনীর বিমান হামলায় নিহত হন তারা। শিয়া ইসলামি সংগঠনটির পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। খবর বিবিসির।

সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়েছে যে, হিজবুল্লাহর শীর্ষ নেতা এবং লেবাননের আইনপ্রণেতা মোহাম্মদ রাদের ছেলে আব্বাস রাদও নিহত হয়েছেন।

আরও পড়ুন: ইরাকে ইরান সমর্থিত গোষ্ঠীর ওপর মার্কিন হামলা

রয়টার্সের এক প্রতিবেদনে জানানো হয়েছে, ইসরায়েল এবং লেবানন সীমান্তে সংঘর্ষ শুরুর পর থেকে এখন পর্যন্ত হিজবুল্লাহর প্রায় ৮৫ সদস্য নিহত হয়েছে।

এদিকে বুধবার (২২ নভেম্বর) সন্ধ্যায় হিজবুল্লাহর বেশ কিছু কিছু টার্গেট লক্ষ্য করে হামলা চালানো হয়েছে বলে জানিয়েছে ইসরায়েল। এক বিবৃতিতে দাবি করা হয়েছে, ইসরায়েল এবং এর সেনাবাহিনীর ওপর হামলার চেষ্টা করছিল হিজবুল্লাহ।

হিজবুল্লাহ লেবাননের বৃহত্তম রাজনৈতিক ও সামরিক শক্তি। কিন্তু এই সংগঠনকে যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র এবং আরব লীগ একটি সন্ত্রাসী সংগঠন হিসেবে আখ্যায়িত করেছে।

এর আগে ইরান সমর্থিত গোষ্ঠীকে লক্ষ্য করে ইরাকে হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র। মার্কিন কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন। সম্প্রতি মধ্যপ্রাচ্যে মার্কিন ঘাঁটি লক্ষ্য করে বেশ কিছু হামলার ঘটনা ঘটেছে। এর জবাব দিতেই পাল্টা হামলা চালাচ্ছে মার্কিন বাহিনী।

আরও পড়ুন: হুথিদের ভয়ে পথ পাল্টালো দুই ইসরায়েলি জাহাজ

নাম প্রকাশ না করার শর্তে একজন মার্কিন প্রতিরক্ষা কর্মকর্তা বলেছেন, বাগদাদের দক্ষিণে আল আনবার ও জুরফ আল সাকারের কাছে একটি কাতায়েব হিজবুল্লাহ অপারেশন সেন্টার এবং কাতায়েব হিজবুল্লাহ কমান্ড অ্যান্ড কন্ট্রোল নোডকে লক্ষ্যবস্তু করা হয়েছে।

টিটিএন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।