প্যারিসে ছুরি হামলা, জার্মান পর্যটক নিহত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৩:৪৪ পিএম, ০৩ ডিসেম্বর ২০২৩
ছবি: সংগৃহীত

ফ্রান্সের রাজধানী প্যারিসে আইফেল টাওয়ারের কাছে পর্যটকদের ওপর ছুরি হামলার ঘটনা ঘটেছে। এতে একজন নিহত ও দুইজন গুরুতর আহত হয়েছেন। স্থানীয় সময় শনিবার (২ ডিসেম্বর) সন্ধ্যা ৭টার দিকে আইফেল টাওয়ার থেকে ১৫ মিনিটের দূরত্বে কাই দ্য গ্রেনেলা নামক স্থানে এ হামলার ঘটনা ঘটে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদন থেকে জানা গেছে, শনিবার সন্ধ্যায় এক ব্যক্তি ছুরি ও হাতুড়ি নিয়ে পর্যটকদের ওপর হামলা করেন। এতে এক জার্মান নাগরিক নিহত হন।

আরও পড়ুন: ফিলিপাইনে বিশ্ববিদ্যালয়ে বোমা হামলা, নিহত ৪

ঘটনার পরপরই ঘটনাস্থলে উপস্থিত হয়ে নিকটবর্তী বির-হাকেইম মেট্রো স্টেশনে অভিযান চালায় পুলিশ। পরে সন্দেহভাজন হামলাকারীকে আটক করে তারা।

এ ঘটনার প্রতিক্রিয়ায় ফরাসি স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড ডারমানিন বলেছেন, শনিবার সন্ধ্যা ৭টার দিকে এক ব্যক্তি একাধিক ছুরি নিয়ে হামলা চালিয়ে এক জার্মান পর্যটককে হত্যা করেছেন। হামলাকারী ‘আল্লাহু আকবর’ ধ্বনি দিয়ে হামলা চালান। এরপরই পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে হামলাকারীকে তাড়া করে ও টেজার গান ব্যবহার করে আটক করে।

আরও পড়ুন: দক্ষিণ জার্মানিতে ব্যাপক তুষারপাত, ফ্লাইট-ট্রেন বাতিল

হামলাকারী ২৫ বছর বয়সি এক ফরাসি নাগরিক বলে জানা গেছে। বলা হচ্ছে, ওই ব্যক্তি এর আগে ২০১৬ সালে অপর একটি হামলায় পরিকল্পনায় যুক্ত থাকার অভিযোগে চার বছরের কারাদণ্ডে দণ্ডিত হয়েছিলেন। পরে মানসিক সমস্যায় ভুগছিলেন তিনি।

ফরাসি স্বরাষ্ট্রমন্ত্রীর দাবি, হামলাকারী পুলিশকে বলেছেন, তিনি ফিলিস্তিনে ইসরায়েলি হত্যাযজ্ঞে বহু মুসলিম মারা যাচ্ছে। এ বিষয়ে তিনি ক্ষুব্ধ ছিলেন।

আরও পড়ুন: যুদ্ধ বন্ধ না হওয়া পর্যন্ত আর কোনো বন্দিবিনিময় নয়: হামাস

নিহতের পরিবার ও আহতদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন ফরাসি প্রধানমন্ত্রী এলিসাবেথ বর্ন। এক্স পোস্টে তিনি বলেন, ফ্রান্সে সন্ত্রাসবাদকে  কোনোভাবেই ছাড় দেওয়া হবে না।

সূত্র: আল জাজিরা

এসএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।