ভারতে আবারও স্কুলে বোমা হামলার হুমকি, শহরজুড়ে আতঙ্ক

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:০৩ পিএম, ০৬ মে ২০২৪
হুমকির পর দিল্লির স্কুলে বোম্ব স্কোয়াডের তল্লাশি। ফাইল ছবি

ভারতে আবারও স্কুলে বোমা হামলার হুমকি। দিল্লির পর এবার আহমেদাবাদের স্কুলগুলো বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়েছে। এতে আতঙ্ক ছড়িয়ে পড়েছে স্কুলগুলোর শিক্ষার্থী, কর্মচারী ও অভিভাবকদের মধ্যে। সোমবার (৬ মে) ই-মেইলের মাধ্যমে এই হুমকি দেওয়া হয়েছে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যমগুলো।

প্রাথমিক তথ্যে জানা গেছে, গুজরাটের অন্যতম বৃহত্তম শহর আহমেদাবাদের অন্তত তিনটি স্কুলে বোমা হামলার হুমকি দিয়ে ই-মেইল পাঠানো হয়েছে। ই-মেইল প্রেরকের অবস্থান রাশিয়ায় দেখাচ্ছে।

আরও পড়ুন>>

এরই মধ্যে হুমকিপ্রাপ্ত স্থানগুলোতে রাজ্যের পুলিশ এবং বোম্ব ডিটেকশন অ্যান্ড ডিসপোজাল স্কোয়াডের (বিডিডিএস) একাধিক টিম উপস্থিত হয়েছে এবং বিষয়টি নিয়ে আরও তদন্ত করছে।

এর আগে, গত (১ মে) দিল্লির প্রায় ১০০টি স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে ই-মেইল পাঠানো হয়েছিল। এর পরপরই স্কুলগুলো থেকে শিক্ষার্থীদের বের করে নেওয়া হয়।

যে আইপি অ্যাড্রেস থেকে ই-মেইলগুলো পাঠানো হয়েছিল, সেটি রাশিয়ার বলে জানায় দিল্লি কর্তৃপক্ষ। ভিপিএন ব্যবহার করে এসব ই-মেইল পাঠানো হতে পারে বলে অনুমান কর্মকর্তাদের।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া
কেএএ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।