ভারত-বাংলাদেশের সীমান্ত থেকে ১২ কোটি রুপির সোনা উদ্ধার

পশ্চিমবঙ্গ প্রতিনিধি পশ্চিমবঙ্গ প্রতিনিধি
প্রকাশিত: ০৭:০৯ পিএম, ২৬ মে ২০২৪

উত্তর ২৪ পরগনা জেলার ভারত-বাংলাদেশের হালদারপাড়া সীমান্ত গ্রামে বিএসএফের গোয়েন্দা বিভাগ গোপন সূত্রে খবর পায় সোনা পাচারের।

এরপর বিএসএফের গোয়েন্দা বিভাগের সূত্র ধরে গত শনিবার (২৫ মে) দক্ষিণবঙ্গ সীমান্ত চৌকি গুনারমঠের ০৫ ব্যাটালিয়নের সদস্যরা হালদারপাড়া গ্রামে বিশেষ অভিযান চালায়।তারপর হালদারপাড়া গ্রামের এক বাড়ি থেকে বিভিন্ন আকারের ৮৯টি সোনার বার উদ্ধার হয়।

বিএসএফ এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে, বিএসএফের গুনারমঠের সদস্যরা হালদারপাড়ার এক বাড়িতে তল্লাশি অভিযান চালায়। সেখানে একটি কাপড়ের বেল্টে রাখা ছিল সোনার বারগুলো। সেই কাপড়ের বেলটি দেখে বিএসএফের সন্দেহ হওয়ায়, বেল্ট খুলতেই বিভিন্ন সাইজের ৮৯ টি সোনার বার পাওয়া যায়।

সেখান থেকে আটক ব্যক্তি হালদার পাড়ার গুনার মাঠ, থানা বনগাঁ, জেলা উত্তর ২৪ পরগনার বাসিন্দা।

আটক ব্যক্তি জিজ্ঞাসাবাদে জানিয়েছে, একজন সোনা চোরাকারবারির সংস্পর্শে এসেছিলেন তিনি। তাকে আশ্বাস দেওয়া হয়েছিল সোনার চালান বাড়িতে লুকিয়ে রাখার জন্য প্রতিদিন ৪০০ রুপি দেওয়া হবে, যার জন্য তিনি রাজি হয়ে এ কাজে যোগ দেন।

আটক অভিযুক্তকে ও উদ্ধার সোনার চালান পরবর্তী আইনি প্রক্রিয়ার জন্য কলকাতার রাজস্ব গোয়েন্দা পরিচালকের কাছে হস্তান্তর করা হয়েছে।

ডিডি/এমএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।