অনলাইন টেইলারিং নিয়ে এগিয়ে যেতে চাই : সাদিয়া ফারাহ

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৪:২৯ পিএম, ০৮ মে ২০১৮

সাদিয়া ফারাহ একজন নারী উদ্যোক্তা। তিনি অনলাইন টেইলর সার্ভিস ‘স্টাইল ক্যানভাস’র সিইও। প্রথমে তিনি বাবা-মায়ের স্বপ্ন পূরণ করেছেন। পড়াশোনা শেষ করে প্রকৌশলী হয়েছেন। এখন নিজের স্বপ্ন পূরণ করে যাচ্ছেন। জাগো নিউজের পক্ষ থেকে তার সঙ্গে কথা হয় তার স্বপ্ন নিয়ে। সাক্ষাৎকার নিয়েছেন মেহেদী শামীম-

জাগো নিউজ : অনলাইন টেইলর সার্ভিস কেন বেছে নিলেন?

সাদিয়া ফারাহ : আমার সব সময়ই ব্যতিক্রম-সৃজনশীল কিছু করতে ভালো লাগতো। ইঞ্জিনিয়ারিং বিষয়ে পড়াশোনা করলেও সব সময়ই মনের মধ্যে সুপ্ত বাসনা ছিল উদ্যোক্তা হওয়ার। আমার পরিবারের সঙ্গে পরিকল্পনা করে একদিন বেছে নিলাম এই অনলাইন ব্যবসা। যেখানে আমরা ঘরে বসেই টেইলারিং সেবা দেওয়ার ব্যবস্থা করে থাকি।

জাগো নিউজ : কী ধরনের সেবা পাওয়া যায় এখানে?

সাদিয়া ফারাহ : মানুষ ঘরে বসেই দর্জি সেবা পায়। টেইলার নিজেই চলে যায় বাসায়। মাপ এবং অর্ডার নিয়ে আসে। সেলাইয়ের পর জামা তৈরি হয়ে গেলে আবার বাসায় পৌঁছে দেওয়া হয়।

জাগো নিউজ : কখন এবং কিভাবে শুরু করলেন?

সাদিয়া ফারাহ : ২০১৫ সালের এপ্রিলে অল্প বিনিয়োগ করে আমি ও আমার বোন বাচ্চাদের জামা-কাপড় দিয়ে ব্যবসা শুরু করি। আমার বোন ডাক্তার হওয়ার কারণে তেমন সময় দিতে পারে না। আমাকেই পরিচালনা করতে হয় সবকিছু।

sadia-in-(1)

জাগো নিউজ : আপনার প্রতিষ্ঠানের সেবার মান সম্পর্কে বলুন-

সাদিয়া ফারাহ : আমরা সব সময়ই মানসম্পন্ন সেবা দিয়ে থাকি। কখনোই নিম্নমানের সেবার সঙ্গে আপস করি না। আমরা সব সময়ই সময়মতো পণ্য ডেলিভারি করার চেষ্টা করি। যাতে আমাদের আস্থা অটুট রাখা যায়।

জাগো নিউজ : এ কাজে কেমন সাড়া পেলেন?

সাদিয়া ফারাহ : শুরুর দিকে অনেক কষ্ট করতে হয়েছে। অক্লান্ত পরিশ্রমের পরে আমরা চতুর্থ বছরে পা দিয়েছি। আমাদের এখন তিনশ’র বেশি গ্রাহক আছে। আমাদের প্রতিষ্ঠানটি এখন ব্র্যান্ডের মূল্যায়নও পাচ্ছে।

জাগো নিউজ : এ উদ্যোগ থেকে আপনার অর্জন কী?

সাদিয়া ফারাহ : আমার বাবা-মাকে বোঝাতে সক্ষম হয়েছি যে ইঞ্জিনিয়ার-ডাক্তার ছাড়াও অনেক পেশা রয়েছে। যেখানে সফলভাবে কাজ করা যায়।

জাগো নিউজ : কাজের ক্ষেত্রে কে বেশি অনুপ্রেরণা দেয়?

সাদিয়া ফারাহ : প্রচলিত আছে- সব সফল পুরুষের পেছনে একজন নারী থাকে। কিন্তু আমি বলবো সব নারীর সফলতার পেছনেও একজন পুরুষ থাকে। আমার স্বামী আমাকে সব সময়ই অনুপ্রেরণা দেয়। তার সহযোগিতাই আমাকে সফলতার দিকে এগিয়ে নিয়ে যায়।

sadia-in-(2)

জাগো নিউজ : আপনার ভবিষ্যৎ পরিকল্পনা কী?

সাদিয়া ফারাহ : এই অনলাইন টেইলারিং সেবা নিয়ে আমি এগিয়ে যেতে চাই। ঢাকার যানজটের সঙ্গে যুদ্ধ করে মানুষের যেন টেইলারের দোকানে যেতে না হয়।

জাগো নিউজ : তরুণ উদ্যোক্তাদের জন্য পরামর্শ-

সাদিয়া ফারাহ : তরুণ উদ্যোক্তাদের বলবো, অনলাইন ব্যবসা অনেক সহজ হওয়ার কারণে সবাই এখানে ঝাঁপিয়ে পড়ছেন। কিন্তু সবাই সফল হতে পারছেন না। কারণ তাদের পরিকল্পনার মধ্যে ঘাটতি রয়েছে। সঠিক পরিকল্পনা নিয়ে ব্যবসায় নামতে হবে। প্রোডাক্ট নির্মাণ করতে হবে এবং ক্রেতা নির্ধারণ করে এগিয়ে যেতে হবে। তাহলে সফলতা আসবে।

এসইউ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।