বিডিজবসের রাইডার মেলায় ২০ হাজার নতুন কর্মসংস্থান

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৯:৫৮ পিএম, ২১ মে ২০২২

২০ হাজার ডেলিভারি রাইডার নিয়োগের লক্ষ্যে বিডিজবস ডটকম রাজধানীর চারটি স্থানে আয়োজন করছে ‘রাইডার মেলা’। দেশের ই-কমার্স ও লজিস্টিক খাতের ক্রমবর্ধমান চাহিদা পূরণের লক্ষ্যে চাকরির ওয়েব সাইট বিডিজবস ডটকম এ উদ্যোগ নিয়েছে। দেশের শীর্ষস্থানীয় কোম্পানিগুলো চাকরি প্রার্থীদের এ মেলায় সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ দেবে।

আগামী সোমবার (২৩ মে) মিরপুরের সেতারা কনভেনশন হলে অনুষ্ঠিত হবে প্রথম মেলা। এরপর ক্রমান্বয়ে ২৬ মে ধানমন্ডির সেলিব্রেটি কনভেনশন হল, ৬ জুন উত্তর বাড্ডার কামরুল কনভেনশন হল ও ৮ জুন উত্তরার পলওয়েল কনভেনশন হলে রাইডার মেলাগুলো অনুষ্ঠিত হবে।

মেলায় ফুডপান্ডা, চালডাল ডটকম, কেএফসি, পিজ্জা হাট, পিকাবো, উবার বাংলাদেশ, যাচাই ডটকম, ডেলিভারি টাইগারসহ ৩০টি কোম্পানি অংশ নেবে। মেলায় অংশ নিতে আগ্রহী প্রার্থীদের অনলাইনে রেজিস্ট্রেশন করতে হবে রেজিস্ট্রেশন লিংক। মেলায় গিয়েও রেজিস্ট্রেশন করা যাবে।

বৃহস্পতিবার (১৯ মে) এক প্রেস কনফারেন্সে বিডিজবস ডটকমের মার্কেটিং ডিরেক্টর প্রকাশ রায় চৌধুরী এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, করোনাকালীন সময়ে প্রায় সব খাতেই কর্মী নিয়োগ বন্ধ ছিল। কিন্তু ই-কমার্স ও লজিস্টিক কোম্পানিগুলো এ সময়ে প্রচুর ডেলিভারি রাইডার নিয়োগ করেছে। অনেক গ্রাজুয়েট চাকরিপ্রার্থী এ সময়ে রাইডার হিসেবে কাজ করে ভালো আয় করেছেন। এটা এখন সম্মানজনক পেশায় পরিণত হয়েছে।

তিনি আরও বলেন, বর্তমানে দেশে আড়াই লাখের অধিক ডেলিভারি রাইডার বিভিন্ন কোম্পানির হয়ে কাজ করছেন। আগ্রহীরা চাইলে ফ্রিল্যান্স রাইডার হিসেবেও কাজ করতে পারবেন।

প্রকাশ রায় চৌধুরী বলেন, বর্তমানে উপজেলা পর্যায়েও ডেলিভারি রাইডাররা কাজ করছেন। নিজের একটা বাইক কিংবা বাইসাইকেল থাকলেই এ কাজ করে সহজেই মাসে ২৫-৩০ হাজার টাকা আয় করা সম্ভব।

বিডিজবস ডটকমের বিক্রয় বিভাগের ইমরুল কায়েস, এনামুল হাসান, শোয়েব হাসান সবুজ ও মেলার সমন্বয়ক মো. আলী ফিরোজ প্রেস কনফারেন্সে উপস্থিত ছিলেন।

এমআইএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]