হোসনি দালানে হামলা : ১০ জেএমবির বিরুদ্ধে চার্জশিট গ্রহণ


প্রকাশিত: ০৪:৫৭ পিএম, ০৯ ফেব্রুয়ারি ২০১৭

রাজধানীর পুরান ঢাকার হোসনি দালানের তাজিয়া মিছিলের প্রস্তুতির সময় বোমা হামলার ঘটনায় দায়ের করা মামলায় জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি)-এর ১০ সদস্যের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ করেছেন আদালত।

বৃহস্পতিবার ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা চার্জশিটটি গ্রহণ করেন। পরে আদালত আসামিদের বিরুদ্ধে চার্জ গঠন শুনানির জন্য ৬ মার্চ দিন ধার্য করেন।

আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল বলেন, হোসনি দালানে বোমা হামলার ঘটনায় মামলায় ১০ জেএমবির বিরুদ্ধে চার্জশিট গ্রহণ করেছেন আদালত। একইসঙ্গে আসামিদের বিরুদ্ধে চার্জ গঠন শুনানির জন্য আগামী ৬ মার্চ দিন ধার্য করেছেন আদালত।

২০১৫ সালের ২৩ অক্টোবর তাজিয়া মিছিলের প্রস্তুতিকালে জেএমবির সদস্যরা হোসনি দালানে গ্রেনেট হামলা চালায়। এতে দুইজন নিহত ও শতাধিক আহত হন। ওই ঘটনায় চকবাজার থানার উপ-পরিদর্শক জালাল উদ্দিন সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা করেন।

মামলার আসামিরা হলেন- কবির হোসেন, মাসুদ রানা, হাফেজ আহসান উল্লাহ মাসুদ, আবু সাঈদ সোলেমান, শাহ জালাল, ওমর ফারুক, চাঁন মিয়া, রুবেল, আরমান ও জাহিদ হাসান।

২০১৬ সালের ১৮ অক্টোবর ঢাকা মহানগর হাকিম আব্দুল্লাহ আল মাসুদের আদালতে মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক শফিউদ্দিন ১০ আসামির বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন। চার্জশিটের সবাই জেএমবির সদস্য বলে উল্লেখ্য করা হয়েছে।

জেএ/আরএস/বিএ