খালেদার জামিন স্থগিতাদেশ প্রত্যাহারের আবেদন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:২৮ এএম, ১৫ মার্চ ২০১৮

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের কারাদণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দেয়া হাইকোর্টের জামিনের ওপর আপিল বিভাগের স্থগিতাদেশ প্রত্যাহার চেয়ে আবেদন করা হয়েছে।

খালেদা জিয়ার আইনজীবী প্যানেলের অন্যতম সদস্য ব্যারিস্টার কায়সার কামাল বলেন, বুধবার দুপুরে এ বিষয়ে আবেদনের জন্য চেম্বার বিচারপতির আদালত থেকে অনুমতি নেয়া হয়। এরপর স্থগিতাদেশ প্রত্যাহারের আবেদন করা হয়।

তিনি বলেন, হাইকোর্ট খালেদা জিয়াকে জামিন দিয়েছেন। জামিনের যুক্তিগুলোও ঠিক ছিল। কিন্তু আপিল বিভাগ রোববার পর্যন্ত জামিন আদেশ স্থগিত করে দিয়েছেন। আদেশ স্থগিত করার সময় আদালত আমাদের পক্ষে শুনানি নেননি। এছাড়া খালেদা জিয়া অসুস্থ। এসব যুক্তি দেখিয়ে স্থগিতাদেশ প্রত্যাহারে আবেদন জানানো হয়েছে।

খালেদার আবেদনটি আগামী রোববার আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির দিন ধার্য করে বুধবার আদেশ দেন আপিল বিভাগের বিচারপতি বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর চেম্বার জজ আদালত।

আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী। সঙ্গে ছিলেন ব্যারিস্টার কায়সার কামাল ও ব্যারিস্টার ফাইয়াজ জিব্রান। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। এছাড়াও দুদকের পক্ষে ছিলেন খুরশিদ আলম খান।

বুধবার সকালে খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া চার মাসের জামিন আগামী রোববার পর্যন্ত স্থগিত করে আদেশ দেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

সোমবার (১২ মার্চ) খালেদা জিয়াকে চার মাসের জামিন দেন হাইকোর্ট। এর একদিন পরই মঙ্গলবার (১৩ মার্চ) জামিন স্থগিত চেয়ে আবেদন করে রাষ্ট্রপক্ষ ও দুর্নীতি দমন কমিশন (দুদক)।

এফএইচ/বিএ

আপনার মতামত লিখুন :