‘বিচারকরা এখন সিনহা আতঙ্কে ভুগছেন’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৫৩ পিএম, ০৬ মে ২০১৮

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন বলেছেন, বিচার বিভাগে এখন বিচারপতি এস কে সিনহা আতঙ্ক বিরাজ করছে। কারণ সরকারের মনমতো রায় না দেয়ায় তাকে পদত্যাগে বাধ্য করা হয়েছে। সেই কারণে বিচার বিভাগের সব বিচারক এখন সিনহা আতঙ্কে ভুগছেন।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের পক্ষে রোববার সুপ্রিম কোর্টের আইনজীবী সমিতি ভবনের আইন, বিচার, মানবাধিকার ও সংবিধানবিষয়ক সাংবাদিকদের সংগঠন ল‘ রিপোর্টার ফোরামের কক্ষে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে আগামীকাল সারা দেশের বারগুলোতে অবস্থান কর্মসূচি পালন করার ঘোষণা দিয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম।

কর্মসূচি পালনের আহ্বান জানিয়ে ফোরামের মহাসচিব বলেন, বিচার বিভাগে এখন বিচারপতি সিনহা আতঙ্ক বিরাজ করছে। সরকারের মনমতো রায় না দেয়ায় তাকে পদত্যাগে বাধ্য করা হয়েছে। তাই সরকারের স্বার্থ সংশ্লিষ্ট মামলায় বিচারকরা সিনহা আতঙ্কে ভুগছেন।

মাহবুবউদ্দিন খোকন বলেন, সরকার দুদককে (দুর্নীতি দমন কমিশন) ব্যবহার করে খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা করেছে। সেই মামলায় তিনি বর্তমানে জেলে আছেন। তিনি দেশের সর্বোচ্চ জনপ্রিয় নেত্রী। গতকাল আমরা পাঁচ আইনজীবী তার সঙ্গে দেখা করতে গিয়েছিলাম। আমরা জেনে এসেছি তিনি অসুস্থ। তাই তার মুক্তির দাবিতে দেশের সব বারগুলোতে কর্মসূচি ঘোষণা করেছি।

সংবাদ সম্মলনে উপস্থিত ছিলেন ফোরামের যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া ও সুপ্রিম কোর্ট ইউনিটের সাধারণ সম্পাদক ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল, এহসানুর রহমান প্রমুখ।

এফএইচ/জেএইচ/পিআর

আপনার মতামত লিখুন :