ফেসবুকে গুজব : কফিশপের মালিক ফারিয়া রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৩৭ পিএম, ১৭ আগস্ট ২০১৮

ছাত্র আন্দোলন নিয়ে ফেসবুকে ‘উস্কানিমূলক’ পোস্ট ও ‘গুজব’ ছড়ানোর অভিযোগে গ্রেফতার ধানমণ্ডির নার্ডি বিন কফি হাউজের মালিক ফারিয়া মাহজাবিনের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার (১৭ আগস্ট) তাকে ঢাকা মহানগর হাকিম একেএম মঈন উদ্দিন সিদ্দিকীর আদালতে হাজির করে পুলিশ। এ সময় রাজধানীর হাজারীবাগ থানায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য সাত দিনের রিমান্ড আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আদালতে হাজারীবাগ থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক মকবুলুর রহমান বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, নিরাপদ সড়ক আন্দোলন চলাকালীন ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে হাজারীবাগ থানায় করা মামলায় তার বিরুদ্ধে সাত দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। শুনানি শেষে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে বৃহস্পতিবার (১৬ আগস্ট) রাত পৌনে ১১টার দিকে হাজারীবাগ থানার হাজী আফসার উদ্দিন রোডের একটি বাসা থেকে তাকে আটক করে র‌্যাব-২। এ সময় তার কাছ থেকে একটি মোবাইল ফোন, ফেসবুক আইডি প্রোফাইল ও অডিও ক্লিপের একটি প্রিন্ট কপি উদ্ধার করা হয়। ফারিয়া নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটিতে পড়া লেখা করেছেন।

জেএ/এমএমজেড/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]