খালেদার আইনজীবীরা আইন জানেন না : আইনমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:১২ পিএম, ০৯ সেপ্টেম্বর ২০১৮

সুপ্রিম কোর্টের সঙ্গে আলোচনা না করে কারাগারে কোর্ট স্থাপন করে আইন মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করতে পারে না, খালেদা জিয়ার আইনজীবীদের এমন দাবির পরিপ্রেক্ষিতে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, আমি মনে করি উনারা (বিএনপির আইনজীবীরা) যদি এ রকম কথা বলে থাকেন, তাহলে উনারা আইন জানেন না।

রোববার বেলা ৩টার পর সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সামনে সাংবাদিকদের সঙ্গে এ কথা বলেন মন্ত্রী। এর আগে বেলা সোয়া ২টা থেকে ৩টা ১০ মিনিট পর্যন্ত প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদের সঙ্গে বৈঠক করেন।

প্রধান বিচারপতিকে না জানিয়ে সরকার কারাগারের ভিতরে আদালত স্থাপন নিয়ম অনুযায়ী হয়নি প্রধান বিচারপতির কাছে খালেদার আইনজীবীদের এমন লিখিত অভিযোগের বিষয়ে জানতে চাইলে মন্ত্রী বলেন, আমি এ বিষয়ে জানি না। আমি এ বিষয়ে অবগত নই। আমি জেনে তারপর জানাবো। বৈঠকের বিষয়ে তিনি বলেন, প্রধান বিচারপতির সঙ্গে এটা আমার সৌজন্য সাক্ষাৎ।

এর আগে আজ দুপুরে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে থাকা অন্য মামলার শুনানির জন্য কারাগারের ভেতরেই আদালত বসানোর বিষয়ে প্রধান বিচারপতির কাছে নালিশ করেছেন খালেদার আইনজীবীরা।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীনের নেতৃত্বে প্রধান বিচারপতির খাসকামরায় দেখা করে এ নালিশ করেন খালেদা জিয়ার আইনজীবীরা।

আইনজীবী প্রতিনিধি দলে ছিলেন ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, খন্দকার মাহবুব হোসেন, এজে মোহাম্মদ আলী, মীর মোহাম্মদ নাসির উদ্দিন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক এএম মাহবুব উদ্দিন খোকন, নিতাই রায় চৌধুরী ও বদরোদ্দোজা বাদল।

এফএইচ/জেএইচ/পিআর

আপনার মতামত লিখুন :