খালেদার দণ্ড ফরমায়েশি, প্রত্যাখ্যান করছি : জয়নুল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:১৫ পিএম, ২৯ অক্টোবর ২০১৮

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ৭ সাজার রায়কে ফরমায়েশি আখ্যায়িত করে তা প্রত্যাখ্যানের কথা জানিয়েছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন।

‘জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্ট’ এর উদ্যোগে সোমবার দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির দক্ষিণ (১ নং) হলে প্রতিবাদ সমাবেশে এ মন্তব্য করেন তিনি।

জয়নুল আবেদীন বলেন, খালেদা জিয়া হাইকোর্টে বিচার পাননি। আপিল বিভাগেও বিচার পেলাম না। আজকের রায় ফরমায়েশি। সারাদেশের মানুষও ঘৃণাভরে এ রায় প্রত্যাখ্যান করছে। নির্বাচনের তফসিল ঘোষণার আগেই খালেদা জিয়ার মুক্তি দাবি জানান তিনি।

তিনি বলেন, আজকে আপিল বিভাগ খালেদা জিয়ার আবেদন খারিজ করে দিয়েছেন। খারিজ হলেও রায়ে অনেক বিষয় থাকে। কিন্তু সেটা না দেখেই আজকে আদালত খালেদা জিয়াকে ৭ বছর সাজা দিয়েছেন। এটা দুঃখজনক।

আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, দুদক, সরকার ও আওয়ামী লীগের অধীনস্থ সংগঠন। আজকে দুদক এবং আওয়ামী লীগ এক হয়ে গেছে।

খোকন বলেন, আমরা হতবাক হয়েছি। সুপ্রিম কোর্টে খারিজ হওয়ার কিছুক্ষণ পরই রায় শুরু হয়ে গেল। কী যোগাযোগ! বিচার বিভাগে এটা নজিরবিহীন। এ রায়ের মাধ্যমে পৃথিবীর ইতিহাসে নতুন নজির স্থাপন হয়েছে।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে সাজা দেয়ার প্রতিবাদে এ সমাবেশের আয়োজন করে জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্ট।

এফএইচ/জেএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।