খোকার ছেলে-মেয়ের জামিন আদেশ বৃহস্পতিবার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩১ পিএম, ২৮ নভেম্বর ২০১৮

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-৬ আসন থেকে বিএনপির মনোনয়ন প্রত্যাশী ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ইসরাখ হোসেন ও মেয়ে সারিকা সাদেকের আগাম জামিন আবেদনের শুনানি শেষ হয়েছে।

এ বিষয়ে আদেশ দেয়ার জন্য আগামীকাল (বৃহস্পতিবার) দিন ঠিক করেছেন হাইকোর্ট। বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

জামিন আবেদন শুনানি শেষে বুধবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ আদেশের এই দিন নির্ধারণ করেন।

আদালতে বুধবার দুই জনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার আজমালুল হোসেন কিউসি। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশিদ আলম খান ও রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

মামলা সূত্রে জানা গেছে বিগত ২০০৮ সালের ১ সেপ্টেম্বর দুদক পৃথক দুই নোটিশে (স্মারক নং দুদক/অনুঃ ও তদন্ত -৩/৯৭-২০০৮/১৫২৫২/১(৪) ও দুদক/অনুঃ ও তদন্ত -৩/৯৮-২০০৮/১৫২৫৩/১(৪)) আসামিদের নিজেদের নামে ও তাদের ওপর নির্ভরশীল ব্যক্তিবর্গের স্বনামে/বেনামে বা তাদের পক্ষে অন্য নামে অর্জিত যাবতীয় স্থাবর/অস্থাবর সম্পদ/সম্পত্তির দায়-দেনা, আয়ের উৎস ও তা অর্জনের বিস্তারিত বিবরণ ৭ কার্যদিবসের মধ্যে দুদকে জমা দিতে বলেন।

কিন্তু সেই নোটিশের প্রেক্ষিতে তারা দুদকে কোনো সম্পদ বিবরণী জমা দেননি। পরে দুদকের সহকারী পরিচালক মো. সামছুল আলম ২০১০ সালের ২৯ ও ৩০ আগস্ট রাজধানীর রমনা থানায় পৃথক দুটি মামলা দায়ের করেন।

এফএইচ/এমএমজেড/আরআইপি/এমএস

আপনার মতামত লিখুন :