বিএনপি প্রার্থী শাহাদাতকে আরও তিন মামলায় গ্রেফতার দেখানোর নির্দেশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৮:৩২ পিএম, ০৬ ডিসেম্বর ২০১৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-৯ (কোতোয়ালি) আসনে ধানের শীষ প্রতীকের প্রার্থী নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনকে নাশকতার অভিযোগে দায়ের আরও তিনটি মামলায় গ্রেফতার দেখানোর আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) চট্টগ্রামের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম এমএম মহিউদ্দিন মুরাদ এই আদেশ দেন। বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন ডা. শাহাদাত হোসেনের আইনজীবী কামরুল ইসলাম সাজ্জাদ।

তিনি জাগো নিউজকে জানান, পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে গত অক্টোবর ও নভেম্বর মাসে বাকলিয়া থানায় দায়ের হওয়া তিনটি পৃথক মামলায় ডা. শাহাদাত হোসেনকে গ্রেফতার দেখানোর অনুমতি দিয়েছেন আদালত। তিনটি মামলাতেই শাহাদাতের বিরুদ্ধে পুলিশের ওপর ককটেল হামলাসহ নাশকতার অভিযোগ আনা হয়।

আরও পড়েন- পুরনো মামলায় নতুন করে গ্রেফতার বিএনপির প্রার্থীরা

এদিন তার পক্ষে জামিন আবেদন করা হলেও আদালত তা নামঞ্জুর করেন।

গত ৭ নভেম্বর ঢাকা থেকে গ্রেফতারের পর নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনকে আদালত ভবনে পুলিশের ওপর হামলা, জনমনে ভীতি প্রদর্শন, উসকানি এবং সদরঘাট থানার একটি হোটেলের সামনে ককটেল বিস্ফোরণসহ চারটি মামলায় গ্রেফতার দেখানো হয়। আজ আরও তিনটি মামলাতে গ্রেফতার দেখানোর আদেশে এখন তিনি সাতটি নাশকতার মামলায় গ্রেফতার আছেন।

এ নিয়ে গত এক সপ্তাহে চট্টগ্রামে বিএনপির তিন প্রার্থীকে নতুন করে বেশ কয়েকটি মামলায় গ্রেফতার দেখানো হলো।

আরও পড়ুন- জেল থেকে বলছি : বিএনপি প্রার্থীর চিঠি ভাইরাল

চট্টগ্রাম বিএনপির নেতাদের দাবি- নির্বাচন থেকে দূরে রাখতে পুলিশ একের পর এক গায়েবি মামলায় বিএনপি প্রার্থীদের গ্রেফতার দেখিয়ে চলছে। তারা হলেন- নগর বিএনপির সভাপতি ও চট্টগ্রাম-৯ (কোতোয়ালি) আসনের প্রার্থী ড. শাহাদাত হোসেন, বিএনপির যুগ্ম মহাসচিব ও চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড) আসনের প্রার্থী আসলাম চৌধুরী এবং কেন্দ্রীয় নেতা চট্টগ্রাম-৭ (রাঙ্গুনিয়া) আসনের গিয়াস উদ্দিন কাদের।

জেডএ/পিআর

আপনার মতামত লিখুন :