ব্যারিস্টার মইনুলের দুই মামলার স্থগিত শুনানি ২৪ জানুয়ারি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৫০ পিএম, ২০ জানুয়ারি ২০১৯

মানহানির অভিযোগে দায়ের করা দুই মামলায় সাবেক তত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনের জামিন স্থগিত চেয়ে করা আবেদনের শুনানি ২৪ জানুয়ারি পর্যন্ত মুলতবি করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

রাষ্টপক্ষের করা আবেদন শুনানি নিয়ে রোববার (২০ জানুয়ারি) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের সাত সদস্যের বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আজ (রোববার) রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। তার সঙ্গে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মো. মোমতাজ উদ্দিন ফকির। অন্যদিকে মইনুলের পক্ষে শুনানি করেন তার মামা অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন এবং তার সঙ্গে ছিলেন আইনজীবী মাসুদ রানা।

এর আগে রংপুর ও জামালপুরে দায়ের করা মানহানির দুই মামলায ব্যারিস্টার মইনুল হোসেনকে ছয় মাসের জামিন দিয়েছিল হাইকোর্ট। একই সঙ্গে মামলার কার্যক্রম ৬ মাসের জন্য স্থগিত করে মামলা দুটির নথিও তলব করা হয়। মামলা বাতিল সংক্রান্ত আবেদনের শুনানি নিয়ে গত (৫ ডিসেম্বর) হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন।

উল্লেখ্য, গত বছরের ১৬ অক্টোবর একাত্তর টেলিভিশনের টক শো ‘একাত্তরের জার্নাল’ এ ব্যারিস্টার মইনুল হোসেনকে সাংবাদিক মাসুদা ভাট্টি প্রশ্ন করেন, ‘জাতীয় ঐক্যফ্রন্টে আপনি যে হিসেবে উপস্থিত থাকেন- আপনি বলেছেন আপনি নাগরিক হিসেবে উপস্থিত থাকেন। কিন্তু সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই বলছেন, আপনি জামায়াতের প্রতিনিধি হয়ে সেখানে উপস্থিত থাকেন।’

মাসুদা ভাট্টির ওই প্রশ্নে রেগে গিয়ে মইনুল হোসেন বলেন, ‘আপনার দুঃসাহসের জন্য আপনাকে ধন্যবাদ দিচ্ছি। আপনি চরিত্রহীন বলে আমি মনে করতে চাই। আমার সঙ্গে জামায়াতের কানেকশনের কোনো প্রশ্নই নেই। আপনি যে প্রশ্ন করেছেন তা আমার জন্য অত্যন্ত বিব্রতকর।’

এফএইচ/আরএস/পিআর