কিশোর হত্যা মামলায় দুই ভাইয়ের মৃত্যুদণ্ড

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:০৬ পিএম, ১৫ এপ্রিল ২০১৯
প্রতীকী ছবি

রাজধানীর খিলগাঁও এলাকায় আহমেদ আলী (১৫) নামে এক কিশোরকে গলা কেটে হত্যার মামলায় আপন দুই ভাইকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তিনজনকে মুক্তি দেয়া হয়েছে।

সোমবার ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ রবিউল আলম এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার আগে আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। পরে সাজাপ্রাপ্ত দুজনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়া হয়। আদালতের পেশকার জুয়েল বিষয়টি নিশ্চিত করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন শাহাদাত হোসেন বাবু (৪২) ও সাজ্জাদ হোসেন পিপলু (৩৪)। তারা আপন দুই ভাই। খালাসপ্রাপ্ত আসামিরা হলেন গুলজার হোসেন, বাদল হোসেন ও রমিজ উদ্দিন।

মামলার অভিযোগ থেকে জানা গেছে, মামলার বাদী নারগিস আক্তার আসামিদের বাসায় ভাড়া থাকতেন। আসামিরা আগে থেকেই তাকে ও তার পরিবারকে তাদের বাড়ি থেকে উচ্ছেদ এবং হত্যাচেষ্টা করে আসছিল।

২০১১ সালের ১১ মে রাতে নারগিসের ছেলে আহমেদ আলীকে একা পেয়ে খিলগাঁওয়ের পূর্ব গোড়ান এলাকার এক চায়ের দোকানের পেছনে জবাই করে হত্যা করে। এ ঘটনায় নারগিস বাদী হয়ে খিলগাঁও থানায় একটি মামলা করেন। ২০১২ সালের ১৭ এপ্রিল গোয়েন্দা পুলিশের পরিদর্শক সাদিক মজিবুর রহমান সাতজনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন।

২০১৩ সালের ২ অক্টোবর আদালত আসামিদের বিরুদ্ধে চার্জ গঠন করেন। মামলাটির বিচারকালে সায়েদ আলী ও মিলন মিয়ার মৃত্যু হওয়ায় তাদের অব্যাহতি প্রদান করেন আদালত।

জেএ/এমএসএইচ/এমএস