নাশকতার মামলায় খন্দকার মাহবুবসহ ৫ আইনজীবীর জামিন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:১৩ পিএম, ৩০ মে ২০১৯

নাশকতার অভিযোগে (গায়েবি) রাজধানীর মিরপুর ও পল্টন থানায় দায়ের করা মামলায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (বার অ্যাসোসিয়েশনের) সাবেক সভাপতি এবং বিএনপির ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেনসহ পাঁচ আইনজীবীর জামিন দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার ঢাকা মেট্রোপলিটন সেশন জজ ইমরুল কায়েসের আদালত তাদের জামিন মঞ্জুর করে আদেশ দেন। আদালতে জামিন আবেদনের শুনানিতে ছিলেন আইনজীবী ইকবাল হোসেন, খোরশেদ মিয়া আলম, মাসুদ রানা, মাহবুবুর রহমান দুলাল।

অন্য আসামিরা হলেন- আবদুর রেজাক খান, নিতায় রায় চৌধুরী, ফেরদৌস আক্তার ওয়াহিদা ও তৌহিদুল ইসলাম। জামিনের বিষয়টি আইনজীবী খন্দকার মাহবুব হোসেন নিজে জাগো নিউজকে নিশ্চিত করেন।

এর আগে এসব মামলায় তারা প্রয়োজনীয় সার্টিফায়েড কপিসহ আদালতে হাজিরা দেন এবং বেলবন্ড দাখিল করেন।

এ বিষয়ে খন্দকার মাহবুব হোসেনের জুনিয়র আইনজীবী মো. মাসুদ রানা জাগো নিউজকে বলেন, হাইকোর্টের আদেশে মিরপুর ও পল্টন থানায় দায়ের করা গায়েবি মামলার মূল এফআইআর, চার্জশিটসহ সংশ্লিষ্ট নথিপত্রের নকলসহ হাজিরা দিতে বলা হয়েছে। সে অনুযায়ী গত দুটি তারিখে হাজিরা দেয়ার পর আজ মামলার মূল নথিসহ আইনজীবীরা হাজিরা দেন। আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত জামিন দেন।

এর আগে ২০১৮ সালের ১৭ সেপ্টেম্বর এসব মামলায় পুলিশ প্রতিবেদন না দেয়া পর্যন্ত তাদের জামিন মঞ্জুর করে আদেশ দিয়েছিলেন হাইকোর্টের বিচারপতি হাবিবুল গণি ও বিচারপতি মোহাম্মদ আলীর সমন্বয়ে গঠিত বেঞ্চ। এ বিষয়ে খন্দকার মাহবুব হোসেন বলেন, বেগম খালেদা জিয়ার শীর্ষ আইনজীবীদের ওপর চাপ সৃষ্টির জন্য এসব মামলা করা হয়েছে। এগুলো ভিত্তিহীন ও গায়েবি মামলা।

এফএইচ/এনডিএস/পিআর

আপনার মতামত লিখুন :