সাবেক স্ত্রীর বিরুদ্ধে চৌধুরী হাসান সারওয়ার্দীর মামলা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৩৩ পিএম, ২৭ অক্টোবর ২০২০

মোবাইলে হুমকি দেয়ার অভিযোগে লেফটেন্যান্ট জেনারেল (অব.) চৌধুরী হাসান সারওয়ার্দী বীর বিক্রম তার সাবেক স্ত্রী ফারজানা নিগারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন।

মঙ্গলবার (২৭ অক্টোবর) বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেনের আদালতে এ মামলা করেন তিনি। আদালত মামলাটি পিবিআইকে তদন্ত করে ৮ ডিসেম্বরের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। ট্রাইব্যুনালের পেশকার শামীম আল মামুন বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলা থেকে জানা যায়, আসামি ফারজানা নিগার বাদী চৌধুরী হাসান সারওয়ার্দী বীর বিক্রমের প্রথম স্ত্রী ছিলেন। আসামি ফারজানা নিগারের আচরণে বাদী অসন্তুষ্ট। আসামি ফারজানা নিগার বাদী চৌধুরী হাসান সারওয়ার্দী বীর বিক্রমের রাষ্ট্রীয় কাজসহ সাংসারিক প্রয়োজনে ব্যস্ত থাকার সুযোগে বিভিন্ন ব্যক্তির সঙ্গে সম্পর্ক গড়েন। যাতে বাদী সামাজিক, মানসিকভাবে অসম্মানিত হন। পরবর্তীতে বাদীর সঙ্গে আসামির দাম্পত্য জীবনের সমাপ্তি ঘটে। বাদী পরবর্তীতে চ্যানেল আই-এর টিভি উপস্থাপক ফারজানা ব্রাউনিয়ার সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। আসামি উক্ত ঘটনার পর থেকে বাদীর মানহানীসহ শারীরিক ক্ষতির জন্য বিভিন্নভাবে হুমকি দিয়ে আসছিলেন। যার প্রেক্ষিতে গত ৮ অক্টোবর রাত ৯টার দিকে আসামি তার মোবাইল থেকে বাদীকে হুমকি দেন যে , সেনাবাহিনী তার হাতের মুঠোয়। এ সময় আসামি বাদীর বর্তমান স্ত্রী ও ভাইকে গালিগালাজ ও হুমকি দেয়। সে প্রশাসনের উচ্চ পর্যায়কে ব্যবহার করারও হুমকি দেয়।

অভিযোগে আরও উল্লেখ করা হয়, আসামি আক্রমণাত্মক ভীতি প্রদর্শন করে বাদীসহ তার পরিবারকে মোবাইলে এসএমএস দিয়ে হুমকি দেন। পরে বাদী থানায় মামলা করতে গেলে কর্তৃপক্ষ আদালতে মামলা করার পরামর্শ দেয়।

জেএ/এএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]