আলেক মিয়া হত্যা মামলার রায় আজ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:২৮ এএম, ০৪ মার্চ ২০২১

রাজধানীর তুরাগ থানার নলভোগ এলাকায় আলেক মিয়া নামে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যার অভিযোগে দায়েরকৃত মামলার রায় আজ (বৃহস্পতিবার) ঘোষণা করা হবে। ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ইকবাল হোসেন এ রায় ঘোষণা করবেন।

গত ৪ ফেব্রুয়ারি ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ইকবাল হোসেন রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তিউপস্থাপন শেষে রায় ঘোষণার জন্য এ দিন ধার্য করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, জমি নিয়ে বিরোধের জেরে ২০০৮ সালের ২৫ জুন তুরাগ থানাধীন নলভোগ গ্রামের আলেক মিয়ার বাড়িতে গিয়ে আসামিরা তাকে পিটিয়ে গুরুতর জখম করে। পরে তাকে মওলানা ভাসানী মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় পরদিন আলেক মিয়ার ছোটভাই হাজী মো. রমজান আলী তুরাগ থানায় একটি হত্যা মামলা করেন। এরপর ১৫ জনকে আসামি করে চার্জশিট দাখিল করে পুলিশ। ২০০৯ সালের ২৮ মে আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। মামলায় বিভিন্ন সময়ে ১৫ জন সাক্ষ্য দেন।

মামলার আসামিরা হলেন- আলাল উদ্দিন, জয়নাল আবেদীন, আব্দুর রাজ্জাক, আব্দুর সাত্তার, আব্দুর জব্বার, আউয়াল মিয়া ওরফে আউয়াল, তমিজ উদ্দিন ওরফে তমু, সমর আলী ওরফে সমর, মোস্তফা, ওমর আলী, আব্দুর বারেক, সোহেল রানা, সোহরাব মিয়া, বাবুল মিয়া ওরফে বাবুল ও ফিরোজ মিয়া। এদের মধ্যে পলাতক রয়েছেন আসামি আব্দুর রাজ্জাক।

জেএ/বিএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]