জেএমবি সদস্য সাকিব কারাগারে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:২৮ পিএম, ১১ মে ২০২১
ফাইল ছবি

রাজধানীর মাতুয়াইল থেকে গ্রেফতার নিষিদ্ধ জঙ্গি সংগঠন নব্য জেএমবির সদস্য সাকিব আহমেদ চৌধুরী ওরফে জাকিরকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১১ মে) ৫ দিনের রিমান্ড শেষে তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম মঈনুল ইসলাম তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ৫ মে ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস আসামি সাকিবের ৫ দিন রিমান্ড মঞ্জুর করেন।

এর আগের দিন (৪ মে) রাজধানীর মাতুয়াইল থেকে এক সঙ্গীসহ তাকে গ্রেফতার করে পুলিশ। এ সময় তার কাছ থেকে দুটি মুঠোফোন জব্দ করা হয়।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম ইনভেস্টিগেশন বিভাগ সূত্র জানায়, রাজধানীতে নাশকতা সৃষ্টির পরিকল্পনা নিয়ে মাতুয়াইলে অবস্থান করছিল সাকিব। তারা সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ও অন্যান্য অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে সহিংস উগ্রবাদী মতাদর্শে অনুপ্রাণিত হয়ে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছিলেন।

পুলিশ জানায়, গ্রেফতার ব্যক্তিরা অনলাইনের মাধ্যমে নব্য জেএমবির শীর্ষ নেতাদের বিভিন্ন স্তরের সদস্যদের সঙ্গে যোগাযোগ করতেন। সাকিব সিলেটের একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ন শেষে ইন্টারনেটে ফ্রিল্যান্সিং কাজে যুক্ত ছিলেন। আর তার সঙ্গী আরেক কিশোর সিলেট সরকারি প্রাথমিক পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী।

জেএ/এসএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]