শেখ রেহানার নামে প্রতারণা: দুই আসামি দুদিনের রিমান্ডে

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৩৪ পিএম, ০৯ নভেম্বর ২০২২
গ্রেফতার তাওহিদ ও ইমরান/ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বোন শেখ রেহানার নাম ভাঙিয়ে প্রতারণা, জাল-জালিয়াতির মামলায় দুইজনের দুদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- তাওহিদ ইসলাম ও ইমরান হাসান মেহেদী।

বুধবার (৯ নভেম্বর) তাদের আদালতে হাজির করা হয়। এরপর মামলার তদন্ত কর্মকর্তা বনানী থানার উপ-পরিদর্শক (নিরস্ত্র) সাতদিনের রিমান্ড আবেদন করেন।

আসামিদের পক্ষে তাদের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিট ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নুর তাদের জামিন নামঞ্জুর করে দুদিনের রিমান্ডে পাঠানোর আদেশ দেন।

মামলা সূত্রে জানা গেছে, আসামি ইমরান স্বাস্থ্য অধিদপ্তরের মাগুরা জেলা থেকে ময়মনসিংহে বদলির জন্য কর্তৃপক্ষের অনুমতি ব্যতীত গত ১ আগস্ট স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক বরাবর আবেদন করে। পরবর্তীসময়ে রিসিভ কপিটি তাওহিদকে দেন। এরপর আসামিরা পরস্পর যোগসাজশে বিভিন্ন স্থান থেকে নাম-বেনামে ফোন করে তদবির করতে থাকেন।

আরও পড়ুন: প্রধানমন্ত্রীর পরিবারের প্রটোকল অফিসার পরিচয়ে ৫ কোটি টাকা আত্মসাৎ

গত ৩১ অক্টোবর শেখ রেহানার ভুয়া সিল-স্বাক্ষর জাল করে সুপারিশ করেন। বিষয়টি সন্দেহ হওয়া পরবর্তীসময়ে কর্তৃপক্ষ বিষয়টি র‌্যাবকে জানায়। অভিযোগের ভিত্তিতে র‌্যাব অভিযান চালিয়ে মঙ্গলবার সকালে মহাখালী কাঁচাবাজারস্থ রূপালী ব্যাংকের সামনে থেকে তাদের গ্রেফতার করে।

এসময় শেখ রেহানা লেখা সংবলিত ভুয়া ভিজিটিং কার্ড ও সিল, মোবাইল ফোন উদ্ধার করা হয়। এ ঘটনায় মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের মেডিকেল অফিসার ডা. মো. লুৎফর রহমান শাহীন বনানী থানায় মামলা করেন।

জেএ/এএএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।