যাত্রাবাড়ীতে শিশু হত্যা: ছেলের মৃত্যুদণ্ড, বাবা খালাস

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৫৭ পিএম, ২০ মার্চ ২০২৩
ফাইল ছবি

রাজধানীর যাত্রাবাড়ীতে পূর্বশত্রুতার জেরে রিদওয়ান ইসলাম বিভোর (১১) নামে এক শিশু হত্যার দায়ে আল-আমিন নামে একজনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া এ মামলায় আল-আমিনের বাবা আব্দুল মান্নান মুন্সিকে খালাস দিয়েছেন আদালত।

সোমবার (২০ মার্চ) ঢাকার অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালত-৮ এর বিচারক সৈয়দা হাফছা ঝুমা আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, বাদী নজরুল ইসলাম বাবুর বাড়ি পুনর্নির্মাণে বাধা দেওয়ায় আসামিদের সঙ্গে আগেই বিরোধ ছিল। এটাকে কেন্দ্র করে ২০১৭ সালের ৩০ জানুয়ারি বিকেল সাড়ে ৪টায় বাদীর বাসার সামনে তার ছেলে রিদওয়ান ইসলাম বিভোরকে খেলা করা অবস্থায় আসামি আল-আমিন এলোপাতাড়ি কিলঘুষি মারে।

একপর্যায়ে আল-আমিন তার হাতে থাকা ধারালো ছুরি দিয়ে বিভোরকে কুপিয়ে মারাত্মক জখম করে। এরপর মুমূর্ষু অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাস্পাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় ওইদিন রাতে নজরুল ইসলাম বাবু যাত্রাবাড়ী থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত করে যাত্রাবাড়ী থানার উপ-পরিদর্শক কে এম আজিজুল হক ২০১৭ সালের ১৯ মার্চ আদালতে চার্জশিট দাখিল করেন। চার্জশিটে আল-আমিন ও তার বাবা আব্দুল মান্নান মুন্সিকে আসামি করা হয়। বিচার চলাকালে ২৭ জন সাক্ষীর মধ্যে ১৫ জন সাক্ষ্য দেন।

জেএ/বিএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।