দুদকের আইনজীবী

কারাগারে যাওয়ার পর আমান-টুকু সাজার বিরুদ্ধে আপিল করতে পারবেন

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১২:৩৬ পিএম, ৩০ মে ২০২৩
দুদকের সিনিয়র আইনজীবী মো. খুরশীদ আলম খান, ফাইল ছবি

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক ও সাবেক এমপি আমান উল্লাহ আমান ও তার স্ত্রী সাবেরা আমানের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় খালাসের রায় বাতিল করে বিচারিক (নিম্ন) আদালতের দেওয়া দণ্ড বহাল রেখেছেন হাইকোর্ট।

একই সঙ্গে, টুকুকে দেওয়া ৯ বছরের কারাদণ্ড বহাল রয়েছে বলে জানান দুদকের আইনজীবী।

রায় পাওয়ার দুই সপ্তাহের মধ্যে তাদের বিচারিক (নিম্ন) আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে। এরপরে টুকু ও আমান দম্পতি কারাগারের ভেতর থেকে আপিল আবেদন করতে পারবেন বলে জানিয়েছেন দুদকের আইনজীবী।

রায় ঘোষণার পর দুদকের সিনিয়র আইনজীবী মো. খুরশীদ আলম খান সাংবাদিকদের বলেন, দুর্নীতির মামলায় বিএনপি নেতা আমান উল্লাহ আমান ও তার স্ত্রী সাবেরা আমানের খালাসের রায় বাতিল করে হাইকোর্ট বিচারিক আদালতের রায় বহাল রেখেছেন। আজ তাদের করা আপিল খারিজ করে এ রায় ঘোষণা করেছেন আদালত।

আরও পড়ুন: টুকু-আমানের আপিল খারিজ, সাজা বহাল 

এখন রায় প্রকাশ পেলে সেই রায়ের কপি বিচারিক আদালতে পৌঁছার দুই সপ্তাহের মধ্যে তাদের (মামলর আসামিদের) বিচারিক (নিম্ন) আদালতে আত্মসমর্পণ করতে হবে। রায়ের কপি হাতে পাওয়ার ত্রিশ দিনের মধ্যে আপিল আবেদন করতে পারবেন। তবে আমান ও তার স্ত্রী কারাগারে যাওয়ার পর আপিল আবেদন করার সুযোগ পাবেন বলে জানান দুদকের এই আইনজীবী।

এফএইচ/এমএইচআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।