দ্বাদশ সংসদ নির্বাচন

মনোনয়নপত্র জমা নিতে হাইকোর্টে রিট

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১২:০৪ এএম, ০৪ ডিসেম্বর ২০২৩

ঢাকা-৪ আসনে নির্বাচনের জন্য গণতন্ত্রী পার্টি থেকে মনোনয়ন পেয়েও মনোনয়নপত্র জমা দিতে পারেননি ইসমত আরা সুমী। তাই মনোনয়নপত্র গ্রহণের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট আবেদন করেছেন তিনি। রিটে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি), বিভাগীয় কমিশনার ও রিটার্নিং কর্মকর্তাকে বিবাদী করা হয়েছে।

রোববার (৩ ডিসেম্বর) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিট করেন ইসমত আরা সুমীর আইনজীবী অ্যাডভোকেট মো. ইউনুছ আলী আকন্দ।

৩০ নভেম্বর সংশ্লিষ্ট নির্বাচনী কর্মকর্তা ও পরে নির্বাচন কমিশনে কাছে আবেদন করেও সাড়া না পেয়ে রিটটি করেন ইসমত আরা।

প্রার্থীর পক্ষ থেকে করা আবেদনে বলা হয়েছে, বিভাগীয় কমিশনার কার্যালয়ের সামনে হরতালে ককটেল বিস্ফোরণজনিত কারণে ভবনের গেট প্রায় বন্ধ রাখা, সার্ভারের সমস্যা এবং বিদ্যুৎ বিভ্রাট জনিত কারণে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা নির্ধারিত সময়ের মধ্যে আমার মতো অনেকের মনোনয়নপত্র জমা নিতে পারেননি।

মনোনয়নপত্র জমা নেওয়ার জন্য আমরা দাবি জানাতে থাকলে দুজন কর্মকর্তা জানান, আপনারা যারা ভেতরে আছেন তাদের মনোনয়নপত্র জমা নেওয়া হবে। কিন্তু পরিশেষে জানানো হয় কোনো মনোনয়নপত্র নেওয়া হবে না। আমি নির্বাচনে অংশ নিতে দলীয় মনোনয়ন কিনেছি, সিডি কিনতে ব্যাংকে টাকা জমা দিয়েছি, জামানতের টাকা ব্যাংকে আপনাদের ‘নির্ধারিত কোডে’ জমা করেছি। কিন্তু নির্ধারিত সময়ে উপস্থিত হয়েও মনোনয়ন পত্র নেওয়া হয়নি। শনিবার মনোনয়নপত্র গ্রহণের জন্য আবেদনপত্র দিতে চাইলেও তা নেওয়া হয়নি। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার অধিকার থেকে বঞ্চিত না করে আমার মনোনয়নপত্র জমা নেওয়ার সুব্যবস্থার আবেদন জানাচ্ছি।

এফএইচ/এসজে

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।