মৌলভীবাজার সদর উপজেলা নির্বাচন আপিলে স্থিতাবস্থা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩৮ পিএম, ১৬ মে ২০২৪
ফাইল ছবি

মৌলভীবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচনে সাতদিনের জন্য স্থিতাবস্থা জারি করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

একই সঙ্গে এই সময়ের মধ্যে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী মো. তাজুল ইসলাম তাজের মনোনয়নপত্রের বৈধতা নিয়ে জারি করা রুল নিষ্পত্তি করতে নির্দেশ দিয়েছেন আদালত।

এ সংক্রান্ত বিষয়ে শুনানি নিয়ে বৃহস্পতিবার (১৬ মে) প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন আপিল বিভাগের পূর্ণাঙ্গ ও নিয়মিত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে তাজের পক্ষে আজ শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী আহসানুল করিম, অ্যাডভোকেট এম. সাঈদ আহমেদ রাজা। আর রাষ্ট্রপক্ষের শুনানিতে ছিলেন অ্যাটর্নি জেনারেল আবু মোহাম্মদ (এ এম) আমিন উদ্দিন। ইসির পক্ষে ছিলেন অ্যাডভোকেট এম খালেকুজ্জামান।

জানা গেছে, গত ২৮ এপ্রিল মৌলভীবাজার সদর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী মো. তাজুল ইসলাম তাজের মনোনয়নপত্র আপিল শুনানিতে বাতিল ঘোষণা করেন জেলা প্রশাসক ও আপিল কর্তৃপক্ষ ড. উর্মি বিনতে সালাম। এরপর তাজুল ইসলাম তাজ মনোনয়নপত্র ফিরে পেতে উচ্চ আদালতে রিট আবেদন করেন।

আরও পড়ুন>> আদালতের সময় নষ্ট করায় সেলিম প্রধানকে ১০ হাজার টাকা জরিমানা

পরে গত ৯ মে মো. তাজুল ইসলাম তাজের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন হাইকোর্ট। হাইকোর্টের বিচারপতি মো. ইকবাল কবির ও মো. আখতারুজ্জামানের সমন্বয়ে গঠিত বেঞ্চ রুলসহ আদেশ দেন।

উল্লেখ্য, আগামী ২১ মে মৌলভীবাজার সদর উপজেলা পরিষদের নির্বাচন। চেয়ারম্যান পদে মাত্র দুইজন প্রার্থীর মধ্যে তাজের বিরুদ্ধে মামলা থাকায় মনোনয়নপত্র বাতিল করা হয়। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও বর্তমান উপজেলা চেয়ারম্যান মো. কামাল হোসেন।

এফএইচ/এসআইটি/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।