শীতে শ্যাম্পু করার ভয়? নিজেই তৈরি করুন ড্রাই শ্যাম্পু

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০১:৫২ পিএম, ৩০ ডিসেম্বর ২০১৮

শীতে গোসল করা নিয়েই ভয়ে থাকেন অনেকে, আর শ্যাম্পু করতে হলে তো কথাই নেই! অনেকে গরম পানি দিয়ে গোসলের কাজটি সারলেও মাথায় কিন্তু ঢালতে হয় ঠান্ডা পানিই। তাই শ্যাম্পু করার ভয়ে গোসল যেন হয়ে ওঠে আতংকের নাম! তবে মজার ব্যাপার হলো এই শীতেও আপনি চুলে শ্যাম্পু করতে পারবেন আর তাতে নেই কোনো ঠান্ডা লাগার ভয়। সেজন্য কিন্তু আপনাকেই তৈরি করে নিতে হবে ড্রাই শ্যাম্পু। কিভাবে? চলুন জেনে নিন-

আরও পড়ুন: সারাদিন ক্লান্তিহীন থাকতে যা করবেন

নিচে দুটি ড্রাই শ্যাম্পু তৈরি ও ব্যবহারের সহজ উপায় দেয়া হলো-

১. সিকি কাপ অ্যারারুট গুঁড়া (আপনার চুল যদি ঘন কালো হয়, তা হলে দুই টেবিলচামচ অ্যারারুট গুঁড়া আর দু’ টেবিলচামচ কোকো পাউডার মিশিয়ে নিন), পাঁচ ফোঁটা ল্যাভেন্ডার এসেনশিয়াল অয়েল ও পুরোনো মেকআপ ব্রাশ নিন। এবার একটি পাত্রে অ্যারারুট নিয়ে তাতে এসেনশিয়াল অয়েল মিশিয়ে নিন। আপনার ড্রাই শ্যাম্পু তৈরি! কৌটোয় মিশ্রণটা ভরে রেখে দিন।

Shampoo-2

এবার পুরনো মেকআপ ব্রাশে করে খানিকটা মিশ্রণ নিয়ে চুলের গোড়ায় গোড়ায় ও তৈলাক্ত অংশে লাগিয়ে নিন। ব্রাশের বদলে আঙুল দিয়েও লাগাতে পারেন, তবে সেক্ষেত্রে বাড়তি গুঁড়া ঝেড়ে ফেলে ভালো করে চুল আঁচড়ে নিতে হবে।

আরও পড়ুন: অল্প খরচেই স্ট্রেট চুল পেতে যা করবেন

২. এক কাপ গরম পানি, সিকি কাপ অ্যারারুট গুঁড়া, সিকি কাপ রাবিং অ্যালকোহল, পছন্দের এসেনশিয়াল অয়েল নিন। এবার স্প্রে বোতলে সবকটি উপাদান ভরে ভালো করে ঝাঁকিয়ে নিলেই আপনার ড্রাই শ্যাম্পু তৈরি! চুলের গোড়ায় ও তেলা অংশে স্প্রে করে আঁচড়ে নিন। তবে প্রতিবার লাগানোর আগে বোতলটা ভালো করে ঝাঁকিয়ে নিতে ভুলবেন না!

এইচএন/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]