অল্প সময়ে উজ্জ্বল ত্বক পাবেন যেভাবে

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০৩:৪৬ পিএম, ১১ জুন ২০১৯

নিয়মিত যত্নের অভাবে ত্বকের সৌন্দর্য হারাতে থাকে দ্রুত। কিন্তু অনেকসময় অনেক চেষ্টার পরেও হারানো উজ্জ্বলতা ফিরে পাওয়া সম্ভব হয় না। যদিও বা সম্ভব হয়, তবে তাতে লেগে যায় অনেকটা সময়। তবে ঝটপট উজ্জ্বলতা বাড়ানোও আছে প্রাকৃতিক উপায়। আর সেজন্য প্রয়োজন হবে শুধু অ্যালোভেরা আর মধু।

মধু ত্বক মসৃণ করার পাশাপাশি ত্বকের জন্য ক্ষতিকর জীবাণুদেরও মেরে ফেলে। আর অ্যালভেরা জেল ত্বকের শুষ্কতা কমানো, কালচেভাব দূর করা, রোদে পোড়া ভাব দূর করা- এরকম হাজার একটা সমস্যার মোকাবিলা করে অ্যালভেরা। তাই এই ফেসপ্যাকটি ত্বকের যত্ন নিতে খুবই গুরুত্ব পূর্ণ-

Tok-1.jpg

যা লাগবে :
মধু ২ চা চামচ ও
অ্যালভেরা জেল ২ চা চামচ।

যেভাবে করবেন :

একটি বাটিতে নিন মধু ২ চামচ। খাঁটি মধু নেওয়ার চেষ্টা করবেন। এবার মধুর সাথে অ্যালোভেরা মেশান ২ চা চামচ। বাড়িতে অ্যালভেরা গাছ থাকলে তার থেকে একটি পাতা কেটে এনে সেখান থেকে ফ্রেশ জেল বের করে নিন না হলে অ্যালভেরা জেল ব্যবহার করতে পারেন।

Tok-1.jpg

এবার দুটি উপকরণ ভালোভাবে মিশিয়ে ১০ মিনিট ফ্রিজে রেখে দিন। প্যাকটি ব্যবহার করার আগে ভালো করে জল দিয়ে মুখ ধুয়ে নিন। তুলো দিয়ে ফেস প্যাকটি মুখে লাগান। হালকা হাতে ৫ মিনিট ম্যাসাজ করুন। ২৫ মিনিট অপেক্ষা করার পর ঠান্ডা পানিতে মুখ ধুয়ে নিন।

যাদের ত্বক খুবই তৈলাক্ত তারা এই ফেসপ্যাকটি ব্যবহার করবেন না। শুষ্ক ত্বকের জন্য এটি বিশেষ কার্যকরী। আপনারা চাইলে এটি নিয়মিত ব্যবহার করতে পারেন। ফেসপ্যাক লাগিয়ে বা লাগানোর কিছুক্ষণ পর রোদে যাবেন না।

Tok-1.jpg

অনেকদিনের জন্য প্যাক বানিয়ে ফ্রিজে রাখবেন না। যেদিন ব্যবহার করবেন সেদিন এটি বানাবেন। ১৮ বছর বয়সের উপরে যারা তারা এটি ব্যবহার করবেন।

এইচএন/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :