নিজেই তৈরি করুন পছন্দের নেইল পলিশ

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০৪:৩৬ পিএম, ১৮ আগস্ট ২০১৯

দাওয়াত কিংবা পার্টি মানেই একটু মনের মতো সাজগোজ। অথচ সাজতে গিয়ে দেখলেন ম্যাচিং নেইল পলিশ নেই আপনার। এদিকে হাতে সময়ও নেই দোকান থেকে কিনে আনার। এমন পরিস্থিতিতে আপনার জন্য সমাধান হলো নেইল পলিশের রং নিয়ে কমপ্রোমাইজ করা, অর্থাৎ কাছাকাছি দেখে একটি রঙ পরে নেয়া।

Nail-1

তবে আরেকটি উপায় আছে। যেটি কিছুটা ব্যতিক্রম। তাতে আপনি মনের মতো করে তৈরি করে নিতে পারবেন নেইল পলিশ। আইশ্যাডোর রঙেই রাঙিয়ে নিতে পারবেন নখের ক্যানভাস। চলুন জেনে নেয়া যাক, কীভাবে আইশ্যাডো দিয়ে বানিয়ে নিতে পারেন কাস্টমাইজড নেইল পলিশ-

Nail-1

যা লাগবে:

ক্লিয়ার নেইল পলিশ
পছন্দের আইশ্যাডো
মসৃণ একটুকরো কাগজ
টুথপিক।

Nail-1

যেভাবে করবেন:

ক্লিয়ার নেইল পলিশের বোতল থেকে বেশ খানিকটা বের করে ফেলে দিন। আইশ্যাডোটা ভেঙে একদম গুঁড়া গুঁড়া পাউডারের মতো করে নিন। সাদা কাগজটাকে তিনকোনা করে পাকিয়ে ফানেলের মতো করে ক্লিয়ার নেইল পলিশের বোতলের মুখে লাগিয়ে তার মধ্যে দিয়ে আইশ্যাডোর পাউডারটা ঢেলে দিন।

বোতলের মুখে আইশ্যাডোর গুঁড়া লেগে থাকলে টুথপিক দিয়ে আলগা করে ভিতরে ঢুকিয়ে দিতে হবে। এবার বোতলের মুখটা বন্ধ করে ভালো করে ঝাঁকান যাতে রংটা ভালোভাবে মিশে যায়।

Nail-1

আপনার কাস্টমাইজড নেইল পলিশ তৈরি। এবার পছন্দের পোশাকের সঙ্গে রং মিলিয়ে পরে ফেলুন। এভাবে নানা শেডের আইশ্যাডো দিয়ে বানিয়ে ফেলতে পারেন রংবেরঙের নেইল পলিশ যা কেউ কোনো দোকানে খুঁজে পাবে না।

এইচএন/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]