সৌন্দর্য ধরে রাখতে বাদ দিন এই ৭ অভ্যাস

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০১:২৯ পিএম, ২২ অক্টোবর ২০১৯

নিজেকে সুন্দর দেখতে কে না চায়! প্রত্যেক নারীই এমনভাবে থাকার চেষ্টা করেন যেন তাকে সবার চোখে দেখতে সুন্দর লাগে। সৌন্দর্যের প্রশংসা শুনলে খুশি হন না এমন কাউকে খুঁজে পাওয়া যাবে না। কিন্তু আমাদেরই প্রতিদিনের কিছু বদ অভ্যাসের কারণে সৌন্দর্য কমতে থাকে। আপনি হয়তো জানেনও না কিন্তু আপনার সেই কাজগুলোই সৌন্দর্য নষ্টের জন্য দায়ী। জেনে নিন এমন সাতটি অভ্যাস সম্পর্কে-

Ovvas 2

ব্রণ খোঁচাখুঁচি: ব্রণ হলো মেয়েদের ত্বকের সবচেয়ে পরিচিত সমস্যা। এটি হলে সৌন্দর্য কিছুটা কমে যাবে এটাই স্বাভাবিক। কিন্তু একে দূর করার জন্য সারাক্ষণ খোঁচাখুঁচি শুরু করলে ব্রণের দাগ স্থায়ীভাবে বসে যাবে। তাই ব্রণ দেখলেই খোঁচাখুঁচির অভ্যাসটা বাদ দিন।

Ovvas 3

বারবার চুলের রং পাল্টানো: চুলের রং নিয়ে এক্সপেরিমেন্ট করতে ভালোবাসেন? এই মেরুণ তো এই পার্পেল? এমনটা করলে আপনার চুলের সৌন্দর্যের বারোটা বাজতে আর দেরি নেই। এতে চুলের স্বাস্থ্য দ্রুত নষ্ট হয়ে যায়, উজ্জ্বলতা হারায় ও দেখা দেয় চুল পড়ার সমস্যা। তাই এই অভ্যাস থাকলে তা বাদ দিন।

Ovvas 4

বারবার আইব্রো প্লাক: আইব্রো চেছে সৌন্দর্য বাড়ানোর অভ্যাস থাকে বেশিরভাগ মেয়েরই। এটি যদি নিয়ম মেনে মাসে একবার করেন তাহলে সমস্যা নেই। কিন্তু অনেকেই আছেন যারা কয়েকদিন পরপরই আইব্রো প্লাক করে থাকেন। এর ফলে ভ্রুর নিচের চামড়া ঝুলে গিয়ে সৌন্দর্য নষ্ট হয়। তাই এই অভ্যাসও বাদ দিন।

Ovvas 5

দেরি করে ও অতিরিক্ত ঘুম: প্রকৃতির নিয়মটাই এমন যে রাতের সময়টা হলো বিশ্রামের। তাড়াতাড়ি ঘুমাতে যাওয়া এবং তাড়াতাড়ি ঘুম থেকে ওঠার উপকারিতা অনেক। কিন্তু নানা কাজের ব্যস্ততায় ঘুমাতে যেতে দেরি করেন বেশিরভাগ মেয়েই। আবার সকালে অনেকটা সময় বিছানায় কাটান। এমন অভ্যাসও আপনার সৌন্দর্য নষ্ট করার জন্য যথেষ্ট।

Ovvas 6

যখন তখন জাঙ্ক ফুড: শরীর ভেতর থেকে ভালো রাখতে পুষ্টিকর খাবারের বিকল্প নেই। কিন্তু জাঙ্ক ফুডে পুষ্টি উপাদান নেই বললেই চলে। তাই এ ধরনের খাবার আমাদের শরীরের জন্য মোটেই উপকারী নয়। এটি আমাদের ত্বকের সৌন্দর্য নষ্ট করে, ওজনও বাড়িয়ে দেয় দ্রুত। তাই যখন তখন জাঙ্ক ফুড খাওয়ার অভ্যাস থাকলে তা বাদ দিন।

Ovvas 7

মুখ অপরিষ্কার রাখা: সাজুগুজু করে খুব বেড়িয়ে এলেন কিন্তু এসে আর মেকআপ করতে মন চাইলো না! এমন অলসতাই আপনার সৌন্দর্য নষ্টের কারণ। মুখ অপরিষ্কার রাখলে বাড়তে পারে ব্রণসহ নানা ত্বকের সমস্যা। তাই নিয়মিত মুখ পরিষ্কার করুন।

Ovvas 8

অতিরিক্তি চা-কফি: হাসির রয়েছে আলাদা সৌন্দর্য। কিন্তু প্রতিদিন অতিরিক্ত চা বা কফি খেলে আপনার দাঁত দ্রুতই হলদেটে হয়ে যাবে। তখন দাঁতের সৌন্দর্যের পাশাপাশি নষ্ট হবে হাসির সৌন্দর্যও। তাই চা-কফি খান পরিমিত।

এইচএন/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]