২ মিনিটেই তৈরি করুন রেস্তোরাঁ স্টাইলের কোল্ড কফি

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ১২:১৯ পিএম, ১০ এপ্রিল ২০২১

গরমে ঠান্ডা পানীয় খেতে কে না পছন্দ করে! এ সময় ঠান্ডা ঠান্ডা কোল্ড কফির মজাই আলাদা। সাধারণত আমরা রেস্তোরাঁ থেকেই কোল্ড কফি কিনে পান করে থাকি।

অনেকেই কোল্ড কফি ঘরে বানাতে চাইলেও, মজা হবে না ভেবে তৈরি করেন না! তবে জানেন কি, চাইলেই কিন্তু ঘরে সহজেই তৈরি করা যায় রেস্তোঁরা স্টাইলের কোল্ড কফি।

গরমের এ সময় অতিথি আপ্যায়ন থেকে শুরু করে বিকেলের আড্ডায় কোল্ড কফির মগে চুমুক দেওয়ার প্রশান্তি হয়তো আর কিছুতেই নেই! তাহলে দেরি কেন, চলুন তবে জেনে নেওয়া যাক রেসিপি-

jagonews24

উপকরণ

১. দুধ আধা কাপ
২. চিনি ৩-৪ চা চামচ
৩. কফি ১-২ চামচ
৪. বরফ টুকরো ২-৩টি
৫. ভ্যানিলা আইসক্রিম ৩ টেবিল চামচ

পদ্ধতি

প্রথমে দুধ চুলায় অল্প আঁচে ফুটিয়ে নিন। এরপর ঠান্ডা করে নিতে হবে। এ বার একটি পরিষ্কার কাপড়ে কফি নিয়ে অনেকটা টি-ব্যাগের মতো করে গরম পানিতে ডোবান।

jagonews24

পানির পরিমাণ খুব কম হতে হবে, যাতে কফি দেওয়ার পরে বেশ গাঢ় হয়। সামান্য গরম পানিতে কফি গুলিয়ে নিন। এ বার মিশ্রণটি ঠান্ডা হয়ে গেলে তা ব্লোন্ডারে রাখুন।

তার মধ্যে ঠান্ডা দুধ ঢেলে দিন। এর সঙ্গে একে একে চিনি, বরফ ও আইসক্রিম দিয়ে দিন। ব্লেন্ড করে নিন সব উপকরণগুলো।

বরফের সব টুকরোগুলো যেন গুঁড়ো হয়ে যায়। তৈরি হয়ে গেল কোল্ড কফি। গরমে স্বস্তি পেতে পান করুন রেস্তোরাঁ স্টাইলের ঠান্ডা ঠান্ডা কোল্ড কফি।

জেএমএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।