রাশমিকার ফিটনেস রুটিন

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০৩:৪৭ পিএম, ০২ ফেব্রুয়ারি ২০২২

সবার মুখেই এখন ‘পুষ্পা’ সিনেমার নাম। এই সিনেমায় নায়ক আল্লু অর্জুনের পাশাপাশি নায়িকা রাশমিকা মান্দানাও দারুন অভিনয় করেছেন। অভিনয়ের প্রশংসায় ভাসছেন তারা দুজনই। অভিনয়ের পাশাপাশি তাদের নাচও নজর কেড়েছে সবার।

বিশেষ করে ‘সামি সামি’ গানে রাশমিকার নাচের ভঙ্গি তুমুল জনপ্রিয়তা পেয়েছে। রাশমিকার মেদহীন শরীর দেখে অনেকের মনেই কৌতূহল জেগেছে, কীভাবে তিনি ফিটনেস ধরে রাখছেন।

রাশমিকা বরাবরই তার স্বাস্থ্যের প্রতি যত্নশীল। মিষ্টি হাসি ও উজ্জ্বল ত্বকের কারণে প্রথম থেকেই ব্যাপকভাবে প্রশংসিত হচ্ছেন। চলুন তবে জেনে নেওয়া যাক কীভাবে ফিটনেস ধরে রেখেছেন রাশমিকা-

jagonews24

এই অভিনেত্রী বিশ্বাস করেন, ‘স্লিম থাকার চেয়ে ফিট ও সুস্থ থাকা অনেক বেশি গুরুত্বপূর্ণ। আপনার ওজনের সংখ্যাটি কত, তার চেয়ে বেশি গুরুত্বপূর্ণ হলো আপনি কতটা সুস্থ।’

এই দক্ষিণী অভিনেত্রী সপ্তাহে ৪ দিন নিয়ম করে শরীরচর্চা করেন। তার অনুশীলনের মধ্যে আছে কিকবক্সিং, স্কিপিং, নাচ, সাঁতার কাটা, স্পিনিং, যোগব্যায়াম ও দ্রুত হাঁটার মতো কার্যকলাপ।

কার্ডিওর পাশাপাশি রাশমিকা পেশি তৈরির জন্য ওজন প্রশিক্ষণও অনুশীলন করেন। কার্ডিও ভাস্কুলার ব্যায়াম ও ওজন প্রশিক্ষণের সংমিশ্রণে তার ওয়ার্ক আউট রুটিন তৈরি।

jagonews24

রাশমিকা তার ওয়ার্কআউট রুটিন শুরু করেন ওয়ার্ম আপের মাধ্যমে। ২-৩ মিনিট ওয়ার্ম আপ করার পর হিপ থ্রাস্টস, হাফ নিলিং ব্যান্ড রো, মেডিসিন বল স্ল্যাম ইত্যাদি করেন।

এর পাশাপাশি ল্যান্ডমাইন ডেডলিফ্ট, বেঞ্চ পুশ-আপ, আইসোমেট্রিক পুশ-আপ, ওজন প্লেটসহ পুশ-আপ ইত্যাদি ব্যায়ামও অন্তর্ভুক্ত আছে তার ওয়ার্ক আউট রুটিনে।

প্রতিটি ব্যায়ামই তিনি ৮-১০ বার করে ৩ সেট করেন। ডাম্বেল নিয়েও তিনি শরীরচর্চা করেন। যার মধ্যে আছে- স্ন্যাচ, পুশ প্রেস ইত্যাদি। এগুলো প্রতিটি ৬ বার করে ৩ সেট করেন। তার ওয়ার্ক আউট রুটিনে চিন আপ ব্যায়ামও আছে।

jagonews24

শরীরচর্চার পাশাপাশি খাবারের বিষয়েও বেশ সচেতন তিনি। রাশমিকা বেশিরভাগ সময়ই নিরামিষ খাবার গ্রহণ করেন। শসা, আলু, ক্যাপসিকাম ও টমেটোর মতো সবজিতে তার অ্যালার্জি আছে।

তিনি দিন শুরু করেন এক গ্লাস হালকা গরম পানি দিয়ে। ডায়েটেশিয়ানের পরামর্শ অনুযায়ী রাশমিকা গরম পানিতে আপেল সিডার ভিনেগার মিশিয়ে পান করেন।

সারাদিন নিজেকে হাইড্রেটেড রাখতে প্রচুর পরিমাণে পানি পান করেন এই অভিনেত্রী। দুপুরের খাবারে ভাত এড়িয়ে যান তিনি। রাতের খাবারে খান স্যুপ বা ফল। জাঙ্ক ফুড একদমই খান না তিনি।

jagonews24

ফিটনেস ধরে রাখার পাশাপাশি রাশমিকা তার ত্বক, চুল ও সৌন্দর্যের প্রতি বিশেষ যত্নশীল। তিনি ত্বকের যত্নেও একটি রুটিন অনুসরণ করেন।

মেকআপ না তুলে তিনি কখনো ঘুমাতে যান না। ত্বক ভালো করে পরিষ্কার করা তারপর টোনিং ও ময়েশ্চারাইজ ব্যবহার তার স্কিন কেয়ার রুটিন।

jagonews24

সব সময় সানস্ক্রিন ব্যবহার করেন। তার স্কিন কেয়ার প্রসাধনীর বেশিরভাগই প্রাকৃতিক উপাদানে তৈরি। কেমিকেলযুক্ত প্রসাধনী ত্বক ও চুলে একেবারেই ব্যবহার করেন না রাশমিকা।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

জেএমএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।