২০ মিনিটেই তৈরি করুন লিচু-নারকেলের সুস্বাদু কুলফি

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০৪:৩০ পিএম, ২৩ মে ২০২২

গরমে স্বস্তি পেতে আইসক্রিম খান কমবেশি সবাই। বিভিন্ন ফ্লেভারের আইসক্রিমের মধ্যে কুলফি সবারই পছন্দের। তবে কখনো কি লিচু-নারকেলের সুস্বাদু কুলফি খেয়েছেন? এটি স্বাদে অনন্য।

একবার খেলেই সব সময় মুখে লেগে থাকবে এর স্বাদ। ঘরে মাত্র ২০ মিনিটেই মজাদার এই কুলফি তৈরি কর নিতে পারবেন তাও আবার ৫ উপকরণে। জেনে নিন লিচু-সারকেলের কুলফি তৈরির সহজ রেসিপি-

উপকরণ

১. লিচু ১০-১৫টি
২. গুঁড়া দুধ ২ কাপ
৩. নারকেল কোড়ানো ২ কাপ
৪. নারকেলের দুধ ২ কাপ ও
৫. ফুল ক্রিম তরল দুধ ২ লিটার।

jagonews24

পদ্ধতি

প্রথমে লিচুর খোসা ছড়িয়ে বীজ আলাদা করুন। তারপর লিচুগুলো ব্লেন্ড করে নিন। এরপর মাঝারি আঁচে নারকেল কোড়ানো, নারকেলেরর দুধ ও তরল দুধ একসঙ্গে মিশিয়ে জ্বাল দিন।

সব উপকরণ ভালো করে নেড়ে ব্লেন্ড করা লিচু যোগ করুন। এরপর বারবার নাড়তে থাকুন। যখন মিশ্রণটি ঘন হয়ে আসবে তখন চুলার আঁচ বন্ধ করে দিন। মিশ্রণটি একটি বড় পাত্রে ঢেলে নিন ও ঠান্ডা করুন।

ঠান্ডা হয়ে গেলে মিশ্রণটি কুলফির ছাঁচে ঢেলে ফ্রিজের ডিপে রেখে দিন। কুলফি অর্ধেক সেট হয়ে গেলে এর মধ্যে কাঠি ঢুকিয়ে দিন। এরপর কয়েক ঘণ্টা পর্যন্ত কুলফি ফ্রিজে রেখে দিন। ব্যাস তৈরি হয়ে যাবে স্বাদে সেরা লিচু-নারকেলের কুলফি।

জেএমএস/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]