বরের পাগড়ি কোথায় পাবেন, কেমন দাম?

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৫৩ পিএম, ১৮ জানুয়ারি ২০২৩

বিয়েতে পাগড়ি পরার চলা আছে সব বাঙালির মধ্যেই। বিয়ের অনুষ্ঠানে বরের গুরুত্বপূর্ণ ও আকর্ষণীয় এক সারবস্তু হলো পাগড়ি। সেরওয়ানির সঙ্গে রং মিলিয়ে বিভিন্ন আকার ও আকৃতির পাগড়ি মাথায় তোলেন বর।

বাজারে বিভিন্ন ধরনের পাগড়ি পাওয়া যায়। দেশি পাগড়ির দাম কম হলেও বিদেশি পাগড়ির ঝাঁজ অনেক বেশি।

আরও পড়ুন: বিয়ের আগে হবু বর ত্বকের যত্ন নেবেন যেভাবে

সোমবার (১৬ জানুয়ারি) রাজধানীর এলিফ্যান্ট রোডে বিয়ের যাবতীয় জিনিসপত্র বিক্রি করা দোকানগুলো ঘুরে এমনটিই জানা গেছে।

বছরের শেষ ও শুরুতে মানুষের ব্যস্ততা কম থাকায় শীতে বিয়ের অনুষ্ঠান বেড়ে যায়। ব্যবসায়ীরা বলছেন, ‘এই সময় বাড়ে বিয়ের অনুষ্ঠান আয়োজন। ফলে দোকানগুলোতে অন্যান্য সময়ের তুলনায় বেড়ে যায় বিয়ের অনুষ্ঠানের বিভিন্ন জিনিসের বিক্রিও।’

সরেজমিনে গিয়ে জানা গেছে, দেশি পাগড়ির দাম যেখান থেকে শেষ বিদেশি পাগড়ির দাম সেখান থেকেই নাকি শুরু। দেশি পাগড়ির দাম ১০০০-২৫০০ হলেও বাজারে রাজস্তানি পাগড়ির দাম ২৫০০-৩৫০০ টাকা।

আরও পড়ুন: গায়ে হলুদের বাহারি কুলা কোথায় পাবেন ও দাম কত?

‘প্রিফেক্ট ওয়েডিং’র বিক্রয়কর্মী আরিফ জাগো নিউজকে বলেন, ‘বছরের কয়েক মাস বিক্রি ভালো থাকে। তাই দেশি-বিদেশি বিভিন্ন পাগড়ি দোকানে রাখি। দেশি পাগড়ির দাম কিছুটা কম। তবে বিদেশি পাগড়ি বা রাজস্তানি পাগড়ির দাম ও চাহিদা দুটোই বেশি।’

বরের পোশাক আকর্ষণীয় হওয়ার জন্য শেরওয়ানির সঙ্গে পাগড়িও হওয়া চাই আকর্ষণীয়। তাই পাগড়ি কেনার সময় লক্ষ্য রাখা উচিত শেরওয়ানির সঙ্গে ঠিক কোন রং ও ধরনের পাগড়ি বেশি মানাবে। আর সে অনুযায়ীই কিনুন বিয়ের পাগড়ি।

আরএসএম/জেএমএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।